রাবি ভিসির নামে বিশ্ববিদ্যালয়ের অর্থে নির্মিত মাদরাসা

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
১৯ অক্টোবর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৩:৫৩

রাবি ভিসির নামে বিশ্ববিদ্যালয়ের অর্থে নির্মিত মাদরাসা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানের নামে বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে নির্মিত একটি মাদরাসা নামকরণের অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের কবরস্থান জামে মসজিদের দ্বিতীয় তলায় নির্মিত হাফেজিয়া মাদরাসাটি উপাচার্যের নামে ‘সোবহানিয়া আল-কুরআনুল কারীম হিফজখানা’ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন মাদরাসার নামকরণ কমিটির সদস্য। আর এই নামকরণে উপাচার্য নিজেই সম্মতি দিয়েছেন বলেও জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কবরস্থান জামে মসজিদের পুন:নির্মাণ করা হয়। চলতি বছরের ৬মে ওই মসজিদের উদ্বোধন করেন রাবি উপাচার্য আবদুস সোবহান। সম্প্রতি মসজিদের দ্বিতীয় তলায় মাদরাসাটির উদ্বোধন করা হয়। একটি নামফলকও স্থাপন করা হয়েছে সেখানে।

হিফজখানার নামকরণের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ আলী হোসেন বলেন, উপাচার্য এম আবদুস সোবহানের সময় এই হিফজখানা চালু হয়েছে, তাই তার নাম দেয়া হয়েছে।

হাফেজ আলী আরও জানান, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমামের সাথে পরামর্শ করে এ নামের বিষয়ে উপাচার্যকে বলার পর উপাচার্য এই নাম রাখার বিষয়ে অনুমতি দেন।

বিশ্ববিদ্যালয়ে হিফজখানা চালু ও ভিসির নামের সঙ্গে মিল রেখে নামকরণের বিষয়টি জানতে চাইলে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু বলেন, অবশ্যই এটি অন্যায়। কারণ বিশ্ববিদ্যালয়ের সম্পদে কারও নাম দিতে গেলে বিভিন্ন কমিটির সিদ্ধান্ত লাগে, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটে অনুমোদন দরকার হয়।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি