সব কেন্দ্রই ফাঁকা, ভোটারের চেয়ে কর্মকর্তা-পুলিশ বেশি

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
৫ অক্টোবর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০১:২১ আপডেট: ০১:২৩

সব কেন্দ্রই ফাঁকা, ভোটারের চেয়ে কর্মকর্তা-পুলিশ বেশি

রংপুর সদর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ইভিএম’র মাধ্যমে শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সকাল ৯টায় শুরু হলেও দুপুর ১টা পর্যন্ত (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কম পাওয়া গেছে। কিছু কেন্দ্রে দুই-একজন ভোটার পাওয়া গেলেও অধিকাংশ কেন্দ্রই ভোটার শূন্য।

বেশিরভাগ কেন্দ্রের সামনেই প্রার্থী ও কর্মী-সমর্থক ছাড়া ভোটার নেই বললেই চলে। মাঝে মধ্যে দুই-একজন করে ভোটার আসছেন। ভোট সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের সংখ্যাই বেশি। ভোটারের উপস্থিতি কম থাকায় অনেক কেন্দ্র নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের ঝিমাতে দেখা গেছে।

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের এলাকা হিসেবে আসনটি জাপাকে ছেড়ে দিয়ে সরে দাঁড়িয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী। ফলে জাতীয় পার্টি, বিএনপি, খেলাফত মজলিশ, গণফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে মোট ছয়জন রয়েছেন লড়াইয়ে।



সকাল সোয়া ১০টার দিকে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি এরশাদ ওরফে সাদ এরশাদ নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। ভোটার উপস্থিতি কমলেও নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে দাবি করেন তিনি। তবে রংপুরের ভোটার না হওয়ায় তিনি ভোট দিতে পারছেন না।

তবে বিএনপি প্রার্থী রিটা রহমান বলেছেন, ‘নির্বাচন ও ইভিএম নিয়ে মানুষ আশাহত, এই নির্বাচনে জনসম্পৃক্ততা নেই। মানুষ ভোটের পরিবেশ সুষ্ঠু না হওয়ায় ভোটকেন্দ্রে ভোট দিতে আসছেন না।’

অপর দিকে জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা মকবুল শাহরিয়ার ওরফে আসিফ শাহরিয়ার বলেছেন, ‘নির্বাচন সুষ্ঠু হচ্ছে। ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটার হওয়ায় এবং উপনির্বাচনের কারণে ভোটার উপস্থিতি কম। তবে আস্তে আস্তে ভোটার সংখ্যা বাড়বে।’

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি