এমসিসিএইচএস লি:-এর রুবি জুবিলি মাতালেন মিম ও কনকচাঁপা

বিনোদন প্রতিবেদক
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১২:০৩ আপডেট: ১২:০৭

এমসিসিএইচএস লি:-এর রুবি জুবিলি মাতালেন মিম ও কনকচাঁপা

দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি:-এর ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী (রুবি জুবিলি) গত ৮ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ মঙ্গলবার আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরার ৪ নং অডিটোরিয়ামে (নবরাত্রি) মহাআড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন হয়। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সময়বায় স্বর্ণপদক ও কলকাতায় মৈত্রী সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিত্ব ও অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান মি. আগষ্টিন পিউরীফিকেশন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহামান্য কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও গাজীপুর-৫  আসনের সংসদ সদস্য জনাব মেহের আফরোজ চুমকি।

বর্ণিল এই আয়োজনের সাথে ছিল খ্রিস্টান সমাজের বীরমুক্তিযোদ্ধা, বিসিএস ক্যাডারসহ মোট ১৬টি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তিদের সোসাইটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

বিকেলের অধিবেশনে বিদ্যা সিনহা মিম, কনকচাঁপা, অনিমা মুক্তি গমেজ, প্রিয়াংকা র‌্যাচেল, শিপ্রা প্যারিশ, কিশোর ক্লডিয়াস, মীরাক্কেলের আবুহেনা রনি, সোলস ব্যান্ডসহ আরো অনেক তারকাদের উপস্থিতি ও পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। নৃত্যশিল্পী মৌ-এর দলীয় নৃত্যের মাধ্যমে সকালে অনুষ্ঠান শুরু হয়।

জুবিলির এই আনন্দ উৎসবে প্রায় ৭ হাজার সদস্য অংশ নেয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সোসাইটির সেক্রেটারি ইমানুয়েল বাপ্পী মন্ডল।



গেস্ট অব অনারের বক্তৃতায় সংসদ সদস্য জনাব মেহের আফরোজ চুমকি বলেন, জীবন ক্ষণস্থায়ী। এই স্বল্প সময়ে আমরা যদি মানুষের জন্য কিছু করে রেখে যেতে নাপারি তবে জীবন অর্থহীন।

এমসিসিএইচএস লি:-এর চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশন বলেন, আজ থেকে ৪০ বছর আগে ২৭ জন সদস্য-সদস্যা মিলে এই যে সোসাইটি শুরু করেন তাঁদের নিকট আজ আমরা ঋণী। তাঁদের ক্ষুদ্র ক্ষুদ্র ত্যাগ ও ভালোবাসার ফসল আজকের এই ১৩শ কোটি টাকার হাউজিং সোসাইটি। 

একটি প্রতিষ্ঠানের জন্য নিজেদের বাড়ী বন্ধক রেখে অর্থ যোগান দেওয়ার ঘটনা ইতিহাসে বিরল। আমরা আপনারা সেই সোসাইটির গর্বিত সদস্য-সদস্যা। রুবী জুবিলির এই মাহেন্দ্রক্ষণে আপনাদের অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, ১৯৭৭ সালের ১৪ এপ্রিল ঢাকা শহরের আবাসন সমস্যা দূরীকরণে ২৭ সদস্য মিলে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। বর্তমানের এর সদস্য সংখ্যা প্রায় ২১ হাজার এবং সম্পদ-পরিসম্পদের পরিমাণ প্রায় ১৩শ কোটি টাকা। দি এমসিসিএইচএস লি: বাংলাদেশে একমাত্র হাউজিং সোসাটিই যারা ভাড়ার টাকায় সদস্যদের ফ্ল্যাটের গর্বিত মালিক হওয়ার সুবর্ণ সুযোগ প্রদান করছে।

ভবিষ্যতে জাতি-ধর্ম-নির্বিশেষে সকলের জন্য হাউজিং সোসাইটি বিভিন্ন মেগাপ্রকল্প নিয়ে এগিয়ে যাওয়ার পরিকল্পনা গ্রহণ করছে। এরমধ্যে শপিংমল, আবাসিক হোটেল, সুপার স্টোর, আরও ১০০০ পরিবারের জন্যে জমি বরাদ্দ, ২০২০ খ্রিস্টাব্দের মধ্যে আরও ৩০০০ পরিবারের জন্য জমির ব্যবস্থা, দেশের বাইরে সেবাকেন্দ্র খোলা (যুক্তরাষ্ট্র ও কানাডা), এটিএম বুথ চালু করা, কর্মসংস্থানের ব্যবস্থা করা, বৃদ্ধাশ্রম তৈরি করা, ইট ভাটা নির্মাণ, আধুনিক মানের শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, রিসোর্ট ও ট্রেনিং সেন্টার চালু করা, কমিউনিটি সেন্টার নির্মাণসহ আরো অনেক প্রকল্প।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি