‘কৌতুক চরিত্রে’ পুরস্কার নেবেন না মোশাররফ করিম!

বিনোদন ডেস্ক
৯ নভেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৯:৫২ আপডেট: ০৯:৫৩

‘কৌতুক চরিত্রে’ পুরস্কার নেবেন না মোশাররফ করিম!

‘কমলা রকেটে’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। অথচ পুরস্কার পেলেন কৌতুক অভিনেতার। আর এটা নিয়ে চটেছেন অভিনেতা-অভিনেত্রীরা। এমনকি ছবিটির পরিচালক-লেখকও প্রতিবাদ করেছেন। তারা বলছেন, কমল রকেট ছবিতে মোশাররফ করিমের চরিত্রটি মোটেও কমিডি নির্ভর নয়। 

গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) গেজেট প্রকাশের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় গত দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শিল্পীদের নাম ঘোষণা করে। এতে কমল রকেট ছবিতে সেরা কৌতুক অভিনেতার পুরস্কার পেয়েছেন মোশাররফ করিম।

বিষয়টি নিয়ে বিষয়টি নিয়ে সর্বত্র চলছে আলোচনা সমালোচনা। এর মধ্যেই শনিবার মোশাররফ করিম জানিয়ে দিলেন ওই পুরস্কার তিনি গ্রহণ করছেন না।  

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৮-এ শ্রেষ্ঠ অভিনেতা (কৌতুক চরিত্রে) পুরস্কার প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘কমলা রকেট’চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’-এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলোর একটি।

কৌতুক চরিত্র অন্যসব চরিত্রের মতোই গুরুত্বপূর্ণ মনে করেন জানিয়ে তিনি বলেন, সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটি প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়। আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই। একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানাই। 

মোশাররফ করিম বর্তমানে ব্যক্তিগত কাজে দেশের বাইরে রয়েছেন। গণমাধ্যমে বক্তব্য তুলে ধরে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি। 

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি