যে কারণে আর কখনো বিয়ে করতে পারবেন না শাওন!

বিনোদন ডেস্ক
২০ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:২২

যে কারণে আর কখনো বিয়ে করতে পারবেন না শাওন!

প্রখ্যাত সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিনের দিনে (বুধবার) বিয়ের খবর জানিয়ে আলোচনায় এসেছেন সাবেক স্ত্রী কবি গুলতেকিন খান। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমদকে বিয়ে করেন তিনি। এদিকে সোশ্যাল মিডিয়ায় গুলতেকিন-আফতাবের বিয়ে নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা। 

বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এখনো সরগরম নানা বিশ্লেষণে। আর এতে অবধারিতভাবে চলে আসছে তার দ্বিতীয় স্ত্রী শাওবের বিয়ের  প্রসঙ্গও। এদিকে, ‘কেন দ্বিতীয় বিয়ে করবেন না শাওন’ এই শিরোনামে একটি স্ট্যাটাস নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন কবি ও সাংবাদিক আহমেদ জহুর। সেটি নিচে হুবহু তুলে দেওয়া হলো ব্রেইংনিউজ.কম পাঠকদের জন্য।

‘কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী কবি গুলতেকিন খানের বিয়ের পর অনেকেই বলছেন এবার হুমায়ূনের দ্বিতীয় স্ত্রী অভিনেত্রী মেহের আফরোজ শাওনেরও বিয়ে করা উচিত। কিন্তু শাওনের পক্ষে তা হয়তো সম্ভব হবে না। কারণ, প্রথমত: তার সন্তানেরা এখনো নাবালক। দ্বিতীয়ত: বিয়ে করলে হুমায়ূন আহমেদের সব সহায়-সম্পত্তির অধিকার থেকে তিনি বঞ্চিত হবেন। তিনি এমন অমানবিক ও ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নিশ্চয়ই নিবেন না।

মেহের আফরোজ শাওন সম্প্রতি ইন্ডিয়ান এক টিভি সাক্ষাৎকারে বলেছেন, তিনি দ্বিতীয় বিয়ের কথা কখনোই ভাবতে চান না। কারণ তিনি মনে করেন, 'হুমায়ূন মারা যাননি, সব সময় তার চারপাশে ছায়া হয়ে আছেন।’


প্রসঙ্গত, অতিরিক্ত সচিব আফতাব আহমদের কবি এবং লেখক হিসেবে পরিচিতি রয়েছে। আফতাব আহমদের সঙ্গে গুলতেকিনের দীর্ঘদিনের বন্ধুত্ব। বিয়ের পর গুলতেকিন আমেরিকায় চলে গেছেন। দুই সপ্তাহ পর ফিরে বন্ধু-বান্ধব সবাইকে আমন্ত্রণ জানিয়ে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করবেন বলে জানা গেছে।

১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়নের তরুণ শিক্ষক হুমায়ূন আহমেদকে কিশোরী গুলতেকিন প্রেমে পড়ে বিয়ে করেছিলেন। হুমায়ূন আহমেদ ২০০৩ সালে মেহের আফরোজ শাওনকে বিয়ের সিদ্ধান্ত নিলে হুমায়ূন-গুলতেকিন সংসারে বিচ্ছেদ ঘটে। ২০০৫ এ শাওনকে হুমায়ূন বিয়ে করলেও গুলতেকিন বিয়ে করলেন সংসার ভাঙার ১৬ বছর পর। 

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি