চম্পার সামনেই মরতে বসেছিলেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক
২ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৩:৪১

চম্পার সামনেই মরতে বসেছিলেন ইলিয়াস কাঞ্চন

ঢাকাই চলচ্চিত্রের অসম্ভব মেধাবী একজন অভিনেত্রী চম্পা। দীর্ঘ ক্যারিয়ারে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। বাংলাদেশ ও ভারত দুই দেশের চলচ্চিত্রেই সমান ভাবে অভিনয় করেছেন তিনি। ভারতের প্রায় দশটির বেশি ছবিতে কাজ করেছেন তিনি। পেয়েছেন পুরস্কারও। তার ঝুলিতে রয়েছে ভারতে জ্যোতি বসু পুরস্কার, বেঙ্গল জার্নালিস্ট অ্যাওয়ার্ড এবং টেলিসিনে অ্যাওয়ার্ড। 

সম্প্রতি নিজের ক্যারিয়ার ও চলচ্চিত্রের স্মৃতি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন চম্পা। বলেছেন তার না বলা কিছু কথা।

নিজের প্রথম সিনেমার স্মৃতি মনে করে চম্পা বলেন, আমার প্রথম সিনেমা ‘তিন কন্যা’। সেটির জন্য যখন এফডিসিতে ঢুকলাম, সে অনুভূতি ছিলো ভিন্ন। বাসা থেকে একটি মাত্র সিনেমা করার অনুমতি পেয়েছিলাম। প্রথম দৃশ্যটার কথা মনে পড়ে। প্রথম দৃশ্যে কোনো সংলাপ ছিলো না। কেবল হেঁটে হেঁটে আসার একটি দৃশ্য ছিলো। এক টেকেই ওকে হয়েছিলো।

বললেন, ‘অভিনয় জীবনে কতো স্মৃতি আছে। ‘ভেজা চোখ’ সিনেমার কথা মনে পড়ছে। ওই সময়ে ‘ভেজা চোখ’ খুব হিট হয়েছিলো। ‘ভেজা চোখ’ সিনেমার শুটিং করেছিলাম তাজমহলের সামনে, মশৌরীতে এবং আমাদের দেশে।

এই সিনেমার কিছু দৃশ্য ছিলো আমাদের দেশের হিমছড়িতে। আমি নিচে আর ইলিয়াস কাঞ্চন পাহাড়ের ওপরে। হঠাৎ ইলিয়াস কাঞ্চন পাহাড় থেকে পড়ে যান। আমরা ভেবেই নিয়েছিলাম তিনি আর বেঁচে নেই। কিন্তু, ওপরঅলার রহমতে তিনি বেঁচে যান।’

বললেন ‘বিরহ ব্যথা’ সিনেমার কথা। চম্পা বলেন, বঙ্কিম চন্দ্রের ‘বিষবৃক্ষ’ উপন্যাস থেকে নেওয়া হয়েছিলো গল্পটি। তখন অভিনয় অতোটা বুঝতাম না। আমি চ্যালেঞ্জ নিয়ে কাজটি করেছিলাম। কষ্ট করে কাজটি শেষ করলাম এবং সিনেমাটি মুক্তি পেলো। সিনেমাটি ব্যবসাসফল ছিলো।

নিজের প্রথম নায়িকা হওয়ার অনুভূতি স্মরণ করতে গিয়ে এখনো উচ্ছ্বাসিত হয়ে পড়েন চম্পা। বলেন, খুব করে মনে পড়ে প্রথম নায়িকা হওয়ার সিনেমাটির কথা। ‘নিষ্পাপ’ সিনেমায় প্রথম নায়িকা হই আমি। নায়ক আলমগীরের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সিনেমাটি নির্মাণ করা হয়েছিলো। এটি মুক্তির পর শুরু হয়ে যায় খুশির খবর। এতো এতো মানুষ সিনেমাটি দেখেছেন, কী আর বলবো!

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি