মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব শুরু ১৫ ডিসেম্বর

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০১:১৪

মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব শুরু ১৫ ডিসেম্বর

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে ১৫ ডিসেম্বর শুরু হচ্ছে মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব ‘ইভ্যালি সেলুলয়েডে ৭১’। 

শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মো. আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক দিলদার হোসেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘৭ দিনব্যাপী এই মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব রাজধানীর শাহবাগের জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ১৫ ডিসেম্বর সকাল সাড়ে নয়টায় উৎসবটির উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আর উৎসবটির আয়োজন করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।’

সপ্তাহব্যাপী এই উৎসবে প্রদর্শিত হবে চাষী নজরুল ইসলামের ‘ওরা ১১ জন’, সুভাষ দত্তের ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, নারায়ণ ঘোষ মিতার ‘আলোর মিছিল’, আলমগীর কুমকুমের ‘আমার জন্মভূমি’, হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমণি’, নাসিরুদ্দিন বাচ্চুর ‘গেরিলা’ ও তৌকির আহমেদের ‘জয়যাত্রা’। 

এছাড়াও প্রদর্শিত হবে প্রামাণ্যচিত্র ‘স্টপ জেনোসাইড’, ‘সেই রাতের কথা বলতে এসেছি’, ‘দেশে আগমন’, ‘একজন মুক্তিযোদ্ধা’ ও ‘নট এ পেনি নট এ গান’। প্রদর্শনীতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে দিলদার হোসেনের ‘দহনবেলা’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার দেওয়ান নজরুল, ইভ্যালির সিনিয়র ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন আকাশ, ইউএস-বাংলা এয়ারলাইন্স এর জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম প্রমুখ।

প্রদর্শনীটির মিডিয়া স্পন্সর হিসেবে আছে ডিবিসি নিউজ, রেডিও ধ্বনি ও অর্থকচড়া। কো-স্পন্সর হিসেবে থাকছে এক্সিম ব্যাংক এবং এয়ারলাইন্স পার্টনার হিসেবে থাকছে ইউ এস বাংলা এয়ারলাইনস।

ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি