এ আর রহমানের মেয়েকে দেখলে দমবন্ধ হয়ে আসে: তসলিমা

বিনোদন ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ০৬:২৩ আপডেট: ০৯:৪১

এ আর রহমানের মেয়েকে দেখলে দমবন্ধ হয়ে আসে: তসলিমা

এ আর রহমানের মেয়ে খাতিজা প্রকাশ্যে সবসময় বোরখা পরে থাকেন। চোখ গুলি শুধু দেখা যায় তার। গোটা শরীর কালো কাপর দিয়ে ঢেকে রাখেন তিনি। রহমানের মেয়ের এই ধর্মীয় গোঁড়ামির পোশাক দেখে দমবন্ধ হয়ে আসে বলে টুইটে লিখেছেন তসলিমা নাসরিন। 

টুইটে তিনি লিখেছেন, রহমানের সঙ্গীত আমাকে মুগ্ধ করে কিন্তু যখনই আমি তার মেয়েকে এই পোশাকে দেখি তখনই দমবন্ধ হয়ে আসে। কী করে একটি শিক্ষিত পরিবারের মেয়ে হয়ে এত সহজে ধর্মীয় গোঁড়ামির স্বীকার হয়েছেন তিনি সেটা দেখেই অবাক লাগে বলে টুইটে লিখেছেন তিনি।

যদিও তসলিমা নাসরিনই প্রথম নন, এর আগেও এই বোরখা পরার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে এ আর রহমানের মেয়েকে। এমনকী এ আর রহমানকেও সমালোচনা শুনতে হয়েছে। কেন মেয়েকে তিনি বোরখা পরিয়ে রাখতে বাধ্য করেন এই নিয়ে প্রবল আক্রমণের মুখে পড়তে হয়েছিল রহমানকে। 

পাল্টা জবাবে তসলিমা সহ একাধিক সমালোচকের জবাব অত্যন্ত শান্ত ভাবেই দিয়েছিলেন সঙ্গীত পরিচালক এআর রহমান। তিনি জানিয়েছিলেন তার মেয়ে বোরখা পরে নিজের ইচ্ছেয়। কেউ তাকে বোরখা পরতে বাধ্য করেনি। 

রহমানের মেয়ে খাতিজাও তসলিমার এই সমালোচনার জবাব দিয়েছেন ইনস্টাগ্রাম পোস্টে। তিনি লিখেছেন, গোটা দেশে এক কাণ্ড ঘটছে তার মধ্যে আমার একটা সামান্য পোশাক যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে এটা জেনেই ভাল লাগছে। আমাকে দেখে দমবন্ধ হয়ে আসার জন্য আমি দুঃখিত। আপনি একটু মুক্ত বাতাসে শ্বাস নিন। কারণ আমি আমার পোশাকে সুস্থই থাকি। কোনও রকম দমবন্ধ হওয়ার অনুভূতি আমার মধ্যে তৈরি হয় না। কারণ আমার কাজে আমার কাজই আমার মুক্তির স্বাদ দেয়। নারীবাদী হওয়ার সঠিক অর্থ গুগলে সার্চ করে জেনে নেওয়ার পরামর্শ তসলিমাকে দিয়েছেন রহমানের মেয়ে।

ব্রেকিংনিউজ / অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি