চুম্বন-আলিঙ্গন আপাতত সব বন্ধ!

বিনোদন ডেস্ক
৩ জুন ২০২০, বুধবার
প্রকাশিত: ১২:১৪

চুম্বন-আলিঙ্গন আপাতত সব বন্ধ!

আলিঙ্গন নয়। চুম্বনও নয়। বাংলা সিরিয়ালের নতুন জগৎ আপাতত এ রকমই হতে চলেছে করোনা সংক্রমণের পর। ভবিষ্যতে আলিঙ্গনহীন, চুম্বনশূন্য দৃশ্য হয়তো সিরিয়াল ছাড়িয়ে গড়াতে পারে নতুন সিনেমাতেও।

পাশাপাশি প্রশ্ন, ৬৫ বছরের বেশি বা ১০ বছরের কম বয়সি অভিনেতাদের কি আর দেখা যাবে অভিনয়ে?

এই দুটো তীব্র স্পর্শকাতর ব্যাপারই আপাতত ঝুলে রইল। টলিউডে শুটিংয়ের নতুন নিয়মাবলি ঠিক করতে মঙ্গলবার টেকনিশিয়ান স্টুডিওতে আলোচনায় বসেন চ্যানেল প্রযোজক, টেকনিশিয়ান, শিল্পীদের ফোরামের প্রতিনিধিরা। 

প্রযোজকরা প্রস্তাব দেন, শুটিং ফ্লোরে একসঙ্গে ৬ জন শিল্পীকে নিয়ে শুটিং হবে। অর্থাৎ ৩৫ জনের ইউনিটে শিল্পীর সংখ্যা হবে ৬। ঘনিষ্ঠতা এবং চুম্বন নিয়েও সিদ্ধান্ত চূড়ান্ত হয়। 

এও ঠিক হয়, ফ্লোরে থাকা শিল্পীর প্যাক-আপের পর মেকআপ রুম স্যানিটাইজ করে পরবর্তী শিল্পীদের ডাকা হবে। এ দিনের বেশিরভাগ সিদ্ধান্ত মূলত টিভি ধারাবাহিকের জন্য হলেও এই মডেল দেখা যেতে পারে ছবির শুটিংয়ের ক্ষেত্রেও।

চুম্বন-ঘনিষ্ঠতাহীন টিভি সিরিয়াল কী ভাবে দেখছেন অভিনেতারা? অনেক অভিনেত্রী প্রসঙ্গ শুনলে এড়িয়ে যাচ্ছেন। তবে শ্রীলেখা মিত্র অপকট, ‘ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং কী ভাবে হবে এটা নিয়ে ঋতুপর্ণাও (সেনগুপ্ত) চিন্তিত। 

সিঙ্গাপুর থেকে একটা ভিডিওতে সেই কথা শেয়ার করেছে। করোনা কত দিন থাকবে আমরা কেউ জানি না। এক বছর থাকলে তত দিন সিনেমাতে কোনও ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং হবে না, সেটা তো হয় না।’ 

তার সংযোজন, ‘শিল্পীদের টেস্ট করে নিতে হবে, কোভিড পজিটিভ হওয়ার কোনও লক্ষণ আছে কি না। লক্ষণ না থাকলে ঘনিষ্ঠ দৃশ্য করতে পারেন তারা। তবে এটাও বলব, অন্তরঙ্গ দৃশ্য ছাড়াও ছবি হয়। পরিচালকরা কতটা অন্য ভাবনা ভাবতে পারবেন, এ বার তার পরীক্ষা’।

‘কোড়া পাখি’ ধারাবাহিকের নায়ক ঋষি কৌশিক বলেন, ‘বাংলা ধারাবাহিকে চুম্বন দৃশ্য থাকে না। তবে ঘনিষ্ঠ দৃশ্য থাকে। শুটিং শুরু হলেও সব শিল্পীর মনে করোনার ভয় থাকবে। সে ক্ষেত্রে ঘনিষ্ঠ দৃশ্য ছাড়া শুটিং করতে পারলেই ভালো। নতুন এপিসোড তৈরি হলে দর্শক অন্তত দেখতে পারবেন’। 

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি