এন্ড্রু কিশোরের নিশ্চিত মৃত্যুর অপেক্ষায় ছিলেন স্ত্রী লিপিকা

বিনোদন ডেস্ক
৭ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১০:১৫

এন্ড্রু কিশোরের নিশ্চিত মৃত্যুর অপেক্ষায় ছিলেন স্ত্রী লিপিকা

এন্ড্রু কিশোরের স্ত্রী লিপিকা শেষ দিন পর্যন্ত স্বামীর পাশেই ছিলেন। হাসপাতালের বিছানা থেকে এন্ড্রু কিশোর ফেসবুকে ভক্তদের কিছু বলবেন, সেটাও লিখে দিতেন লিপিকা। 

তবে গত রোববার স্বামীর ফ্যান পেজে লিখতে হয়েছে তার নিজের কথা। সেখানে স্বামীকে নিয়ে নিজের লড়াইয়ের শেষ অংশটুকু তুলে ধরেন লিপিকা।

চলতি বছরের এপ্রিল মাসে থেরাপি শেষে চিকিৎসকেরা জানিয়েছিলেন, আপাতত কোনো কেমোর আর দরকার নেই। এখন থেকে শুধু ওষুধ খেতে হবে। চাইলে দেশেও ফিরতে পারেন তারা। দেশে ফেরার টিকিট কেনা হলো। 

কিন্তু এন্ড্রু কিশোর ভীষণ দুর্বল বোধ করছিলেন। টিকিট বাতিল করা হলো। চিকিৎসক জানালেন, এই দুর্বলতা কেমোর ধকল। ধীরে ধীরে সেরে উঠবেন তিনি। আবার ফেরার টিকিট করা হলো।

হঠাৎ জ্বর আসে এন্ড্রু কিশোরের। পরদিন রাতে সেই জ্বর আরও তীব্র হয়। আবার হাসপাতাল। কিন্তু কোনো ওষুধই আর কাজ করছিল না। ডাক্তাররা পিইটি স্ক্যান করাবেন, ভাইরাসগুলো আবার জীবন ফিরে পেল কি না, সেটা নিশ্চিত হওয়া দরকার। 

স্বামীর এ অবস্থা কোনো স্ত্রীর পক্ষে সহ্য করা কঠিন। লিপিকা সে কথা লিখেছেন ফেসবুকে। ‘খুব ভয় পেয়েছিলাম। মনে মনে শুধু ঈশ্বরকে ডেকেছি। শুরুতে ডাক্তার বলেছিলেন, লিম্ফোমা যদি ফিরে আসে, তখন তারা হয়ে যায় দ্বিগুণ শক্তিশালী। দ্রুত ছড়িয়ে পড়ে, কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যায় না।’

পিইটি স্ক্যান হলো। ফোনে ডাক্তার দেখা করতে বললেন লিপিকাকে। সে রাত আর ঘুমাতে পারলেন না তিনি। জীবনের ভয়ংকরতম রাতটি পার করে সকাল ১০টার মধ্যে পৌঁছে যান হাসপাতালে। তিনি বললেন, ‘লিম্ফোমা ফিরে এসেছে।’

ডাক্তার তাকে নিয়ে গেলেন মনিটরের সামনে। দেখালেন অ্যাড্রিনাল গ্ল্যান্ডে কিছু নেই, কিন্তু লিম্ফোমা ভাইরাস ছড়িয়ে পড়েছে ডান পাশের লিভার ও স্পাইনালে। শরীরের বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছিল অল্প অল্প। চুপচাপ সেদিকে তাকিয়ে ছিলেন লিপিকা। 

ডাক্তারের কাছে জানতে চাইলেন, ‘এবার?’ ডাক্তার বললেন, ‘আর কিছুই করার নেই।’ লিপিকা জিজ্ঞেস করলেন, ‘…আর কত দিন?’ তিনি জবাব দিয়েছেন, “ইটস ডিফিকাল্ট টু প্রেডিক্ট বাট টিপিক্যালি ইন টার্মস অব মানথ র‍্যাদার দেন ইয়ার্স।’ 

লিপিকা লিখেছেন, ‘আমি চুপ করে দাঁড়িয়ে থাকি, চোখ থেকে অঝোরে জল ঝরছিল। নিজেকে এত অসহায় লাগছিল যে কী করব বুঝতে পারছিলাম না। কিশোর বুঝতে পেরেছিল। সে আমাকে ডাকছিল।’

নিজের নিশ্চিত মৃত্যুর কথা স্বামীকে জানানোর মতো ভয়াবহ অভিজ্ঞতা পাড়ি দিতে পেরেছেন লিপিকা। ক্যানসারের সঙ্গে এন্ড্রু কিশোরের লড়াইটা তার একার ছিল না। স্ত্রী লিপিকা এন্ড্রুও শামিল হয়েছিলেন সেই লড়াইয়ে।

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি