অমিতাভ-অভিষেকের করোনা শনাক্ত, হাসপাতালে ভর্তি

বিনোদন ডেস্ক
১২ জুলাই ২০২০, রবিবার
প্রকাশিত: ০৭:৫৭ আপডেট: ০৮:৫৩

অমিতাভ-অভিষেকের করোনা শনাক্ত, হাসপাতালে ভর্তি

বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন ও তার ছেলে বলিউড তারকা অভিষেক বচ্চন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (১১ জুলাই) রাতে অমিতাভের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। পরে অমিতাভ বচ্চনকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর ঘণ্টাখানেক পর অভিষেকও নিজের আক্রান্ত এবং হাসপাতালে ভর্তি হওয়ার খবর জানান।

অমিতাভ বচ্চন এবং অভিষেক নিজেরাই টুইট করে তাদের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসার খবর জানিয়েছেন। জয়া বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চনসহ বচ্চন পরিবারের অন্য সবারও করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে, তবে তাদের কোভিড–১৯ পরীক্ষার ফল এখনো আসেনি। 

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপকে উদ্ধৃত করে এনডিটিভি জানিয়েছে, অমিতাভ বচ্চনের অবস্থা স্থিতিশীল। 

সামাজিক যোগাযোগমাধ্যমে অমিতাভ লিখেছেন, ‘আমি করোনায় আক্রান্ত হয়েছি। হাসপাতালে ভর্তি হয়েছি। হাসপাতাল থেকে জানানো হয়েছে, পরিবারের সবাইকে করোনা পরীক্ষা করাতে হবে। ইতিমধ্যে আমার বাড়ির সবার নমুনা নেওয়া হয়েছে। পরীক্ষা হচ্ছে। তবে এখনো তাদের রিপোর্ট পাইনি।’

মুম্বাইয়ের ভিলে পার্লের নানাবতী হাসপাতালে ভর্তি হওয়ার পর অমিতাভ এক টুইটে নিজের আক্রান্ত হওয়ার খবর জানানোর পাশাপাশি গত দশ দিনে যারাই তার সান্নিধ্যে এসেছেন, সবাইকে করোনাভাইরাস পরীক্ষা করাতে অনুরোধ করেন। 

আর সামাজিক যোগাযোগমাধ্যমে অভিষেক লিখেছেন, ‘আমি আর বাবা দুজনই কোভিড–১৯ পজিটিভ। আমাদের দুজনেরই কিছু উপসর্গ ছিল। আমরা হাসপাতালে ভর্তি। অনুরোধ করছি আপনারা আতঙ্কিত না হয়ে শান্ত থাকবেন।’

কিংবদন্তি এই অভিনেতার লিভারের ৭৫ শতাংশ অকার্যকর হয়ে গেছে হেপাটাইটিস–বির মতো মারাত্মক ভাইরাসের আক্রমণে। এ রোগ তার শরীরে বাসা বেঁধেছিল ৩০ বছরেরও আগে। ‘কুলি’ ছবির শুটিংয়ের সেটে তার মারাত্মক একটি দুর্ঘটনাও ঘটেছিল। তলপেটে মারাত্মক আঘাত পেয়ে প্লীহা ফুটো হয়ে যায়। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। প্রাণহানির আশঙ্কাও তৈরি হয়েছিল। 

সেই সময় তিনি এর চিকিৎসায় দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। রক্তদাতাদের কাছ থেকে রক্ত নিতে হয়েছিল তাকে। ওই সময় একজন দাতার রক্তে হেপাটাইটিস–বির সংক্রমণ ছিল। তার রক্ত নেওয়ার পর এই ভাইরাসের (রোগের) জীবাণু তার শরীরে ঢুকে যায়, যদিও ওই সময় কিছুই বুঝতে পারেননি কেউ। পরে ২০০০ সালে অমিতাভকে চিকিৎসকেরা তা জানান। তিনি প্রথমবারের মতো বুঝতে পারেন যে তার লিভারের অবস্থা খুব সুবিধার নয়। তার লিভারের ৭৫ শতাংশই নষ্ট হয়ে গেছে। 

অমিতাভ বচ্চন নিজেই জানিয়েছেন, তার যকৃতের মাত্র ২৫ শতাংশ কাজ করছে। আর তার ওপর ভরসা করেই বেঁচে আছেন তিনি। গত বছরের অক্টোবরে হাসপাতালেও ছিলেন তিনি।

ভারতীয় চলচ্চিত্রের ‘বিগ বি’ অমিতাভ দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ারে ১৮০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। এখনও তার সিনেমা মুক্তি পেলে সিনেমা হলে ভিড় লেগে যায়। 

তবে মহামারির কারণে তার সর্বশেষ সিনেমা সুজিত সরকারের ছবি ‘গুলাবো সিতাবো’ মুক্তি মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইমে। এই ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা। বড় পর্দার জন্য বানানো হলেও ভারতে লকডাউনের কারণে ছবিটি হলে মুক্তি পায়নি। 

৭৭ বছর বয়সী অমিতাভ ভারতে করোনা ভাইরাসের কারণে লকডাউনের পুরোটা সময় বাড়িতেই ছিলেন। ঘরে বসেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের খবরাখবর জানিয়েছেন। নতুন-পুরোনো ছবি আপ করেছেন। করোনা নিয়ে কবিতা লিখে আবৃত্তিও করেছেন। এর মধ্যে একটি ভিডিও চিত্র ধারণ করা হয়েছে তার বাড়িতে। অমিতাভসহ বলিউড, কলিউড ও টালিউডের বড় সব তারকাকে নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফ্যামিলি’।

লকডাউনের আগে অয়ন মুখোপাধ্যায়ের ব্রহ্মাস্ত্র শুটিংয়ের কাজ চলছিল। এ ছবিতে অমিতাভের সঙ্গে কাজ করছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। ইতিমধ্যে অমিতাভের ‘কৌন বনেগা ক্রোড়পতি’র অডিশনও শুরু হয়ে গিয়েছিল। তবে সরকারি করোনাবিধি অনুযায়ী ঘরের বাইরে শুটিংয়ে অংশ নিতে নিষেধ করা হয়েছে। তাই লকডাউন ঘোষণার পর বাইরের কোনো শুটিংয়ে অংশ নেননি অমিতাভ। তার ‘চেহরে’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘ঝুন্ড’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র এখন মুক্তির অপেক্ষায়। 

অমিতাভ বচ্চন ১৯৪২ সালের ১১ অক্টোবর ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রখ্যাত কবি হরিবংশ রাই বচ্চন ও মা তেজি বচ্চন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রজগতে যাত্রা শুরু করেন অমিতাভ। 

দীর্ঘ চলচ্চিত্রজীবনে ‘আনন্দ’, ‘গুড্ডি’, ‘বাবুর্চি’, ‘জঞ্জির’, ‘সওদাগর’, ‘দিওয়ার’, ‘শোলে’, ‘দো আনজানে’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘ডন’, ‘সুহাগ’, ‘লাওয়ারিশ’, ‘সিলসিলা’, ‘শাহেনশাহ’, ‘অগ্নিপথ’, ‘বুম’, ‘বাগবান’, ‘ব্ল্যাক’, ‘সরকার’, ‘নিঃশব্দ’, ‘পা’, ‘অরক্ষণ’, ‘সত্যাগ্রহ’সহ অসংখ্য ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন বলিউডের ইতিহাসে অন্যতম সফল এই অভিনেতা।

ছোট বচ্চন অভিষেক গুরু, বান্টি আউর বাবলি, রাবণ, দিল্লি সিক্স, ধুম সিনেমায় অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন। তার পরের সিনেমা দ্য বিগ বুল ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বলিউডে এর আগে কণিকা কাপুর ও কিরণ কুমার করোনায় আক্রান্ত হয়েছেন।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি