মুচিদের নিয়ে এনএফএস’র বিশেষ নিবেদন (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১, সোমবার
প্রকাশিত: ১২:২৯ আপডেট: ০১:৪১

মুচিদের নিয়ে এনএফএস’র বিশেষ নিবেদন (ভিডিও)

কখনো রাস্তার পাশে, আবার কখনো বা ফুটপাথে। কাঠফাটা রোদ কিংবা তুমুল ঝড়-বৃষ্টির মাঝে যে মানুষটি আপন মনে জীর্ণ জুতা মেরামত করেন, তিনিই সবার কাছে ‘মুচি’ নামে পরিচিত। সমাজের এই অবহেলিত শ্রেণির জন্য এবার সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস) নির্মাণ করলো একটি সচেতনতামূলক ভিডিও চিত্র। প্রকাশের পর থেকেই ভিডিও চিত্রটি সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

ইমতিয়াজ মেহেদী হাসানের গল্প, চিত্রনাট্য ও নির্মাণে প্রকাশিত ভিডিও চিত্রটির ব্যাপ্তি এক মিনিট ২০ সেকেন্ড। এই স্বল্প সময়ে নির্মাতা জুতা মেরামত শ্রমিকদের বাস্তব জীবনের দৈন্য গল্প তুলে ধরেছেন।

এ ব্যাপারে নির্মাতা ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, নির্মাণ শৈলির মাধ্যমে চেষ্টা করেছি সমাজের অবহেলিত সম্প্রদায়ের গল্প তুলে ধরতে। জানিনা কতটুকু পেরেছি। তবে এতটুকু বলবো, চেষ্টার কোন ঘাটতি ছিল না। এখন যে উদ্দেশ্যে এটি নির্মিত, সেটি পূরণ হলেই নির্মাণ স্বার্থক হবে।   

ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির প্রযোজনায় ভিডিও চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাদেক ভিস্তি। রাজধানীর মতিঝিল ও পল্টনে এর চিত্রায়ণ করেছেন নয়ন বর্মণ। সম্পাদনা করেছেন সজীব ওমর।

ভিডিও চিত্র নির্মাণের পেছনের গল্প জানালেন সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)’র সভাপতি রাহাত হুসাইন। তিনি এই প্রতিবেদককে বলেন, আসা-যাওয়ার পথে মুচিদের দুঃখ-দুর্দশা দেখি। নিজের সাধ্যমত সহায়তাও করি। কিন্তু এখানেই তো সমাধান নয়। তাদের পাশে দাঁড়ানোর লোকের সংখ্যা কম। যাতে তাদের দুঃখ-দুর্দশা লাঘব হয়, তারা এতটুকু সুখে থাকে-সেই উদ্দেশ্যেই ভিডিও চিত্রটি নির্মাণের উদ্যোগ নিই এবং নির্মাতা ইমতিয়াজ মেহেদী হাসানের সঙ্গে যোগাযোগ করি। তিনিও অত্যন্ত আন্তরিকতার সঙ্গে ভিডিওটি নির্মাণ করেছেন। যা অত্যন্ত হৃদয়গ্রাহী হয়েছে। আশাকরি, সবার ভিডিও চিত্রটি ভালো লাগবে। ভালো লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার অনুরোধ রইলো।

ভিডিও চিত্রটি দেখতে এখানে ক্লিক করুন...

ব্রেকিংনিউজ/আরএইচ/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি