অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’ এর ডাবিং শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:২৬ আপডেট: ০৭:২৯

অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’ এর ডাবিং শুরু

দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যঘেরা বনভূমি সুন্দরবন নিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নির্মিত বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’। ছবিটির শুটিং শেষ হয়েছে আগেই। প্রকাশ হয়েছে মুক্তির তারিখও। বর্তমানে চলছে এ ছবির ডাবিং। রাজধানীর সাউন্ডবক্স স্টুডিওতে ডাবিং-এ অংশ নিচ্ছেন অভিনয়শিল্পীরা। সিয়াম আহমেদ রবিবার অংশ নেন ডাবিং-এ।

সিনেমাটি নিয়ে এরই মধ্যে দর্শকের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। শিগগিরই ছবির টিজার প্রকাশ হবে জানিয়েছে ছবির প্রযোজনা সংস্থা। র‌্যাব কীভাবে সুন্দরবনকে জলদস্যুমুক্ত করেছে, সেই গল্প তুলে ধরা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’-এর মাধ্যমে। প্রযোজনা করেছে র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড। এলিট ফোর্সের আইন ও গণমাধ্যম শাখার সার্বিক তত্ত্বাবধানে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যমে শাখার উপ-পরিচালক ও ছবিটিরি এক্সিকিউটিভ প্রজেক্ট ডিরেক্টর মেজর হুসাইন রইসুল আজম মনি ব্রেকিংনিউজকে জানান, চলতি মাসের পুরোটা জুড়ে ডাবিং চলবে। এরপরই সম্পাদনা ও মুক্তি দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। শিগগিরই ছবির টিজার প্রকাশ হবে। আশা করছি, আগামী ২৬শে মার্চ দেশবাসীকে একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্র উপহার দিতে পারব। 

এটি একটি ব্যয়বহুল সিনেমা বলছে র‌্যাব। যেখানে অসাধারণ কিছু দৃশ্যের পাশাপাশি উন্নত কারিগরি ছোঁয়া রয়েছে।

সিনেমাটির পরিচালনা করছেন দেশ সেরা চলচ্চিত্র নির্মাতা দীপঙ্কর দীপন। যাতে অভিনয় করছেন চিত্রনায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, জিয়াউল রৌশান, নুসরাত ফারিয়া, তাসকিন রহমান, মনোজ প্রামানিক, শতাব্দী ওয়াদুদ, সামিনা বাশার, রয়সুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, মানস বন্দ্যোপাধ্যায়, ভারতীয় শিল্পি দর্শনা বনিক, মনির খান শিমুল, টুয়া চক্রবার্তীসহ প্রায় ১৩শ আর্টিস্ট।

জানা গেছে, ‘অপারেশন সুন্দরবন’ ছবিটির মাধ্যমে র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের পাশাপাশি এখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরা হবে। বিশ্বের সবচেয়ে বড় এই ম্যানগ্রোভ বনে একসময় দস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন নিয়ে সাধারণ মানুষের ভয় ছিল। সুন্দরবনের মানুষ জীবিকা নির্বাহের জন্য মাছ ধরা ও মধু সংগ্রহ করতে পারত না। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়, তাও উঠে আসবে। এখন সুন্দরবন দস্যুমুক্ত। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে ছবিটি।

বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার সার্বিক তত্বাবধানে চলচ্চিত্রটির নির্মাণ কাজ শুরু হয়। ছবিটির প্রকল্প পরিচালক হিসেবে রয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আশিক বিল্লাহ, নির্বাহী প্রকল্প পরিচালক মেজর হুসাইন রইসুল আজম মনি এবং সহকারী নির্বাহী প্রকল্প পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার সুজয় সরকার। চলচ্চিত্র তৈরিতে দীর্ঘ প্রায় আড়াই বছর ধরে গবেষণা, পূর্ব প্রস্তুতি ও পরিকল্পনা করে র‌্যাব।

‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম। সিনেমার শুটিং হয়েছে- মুন্সীগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, মংলা, পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল ও র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে।

ব্রেকিংনিউজ/টিটি/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি