তবু তারা ‘অপরাজিত’

বিনোদন ডেস্ক
৩ মে ২০২১, সোমবার
প্রকাশিত: ১২:২৮ আপডেট: ১২:২৮

তবু তারা ‘অপরাজিত’

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার হাড্ডাহাড্ড লড়াই হবে, গত কয়েক মাস ধরেই এমন আভাস ছিল। ভোটে মাঠের চিত্রটাও সেই ইঙ্গিতই দিচ্ছিল। রাজ্যে সবশেষ নির্বাচনে মাত্র ৩টি আসন পেলেও এবার তৃণমূল কংগ্রেসকে হটিয়ে সরকার গঠনের স্বপ্ন দেখছিল কেন্দ্রীয় ক্ষমতাসীন দল বিজেপি। সেই মোতাবেক ভোটের প্রচারণায় দিল্লি থেকে কয়েক দফা পশ্চিমবঙ্গে উড়ে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’সহ বিজেপির শীর্ষ নেতারা। 

কিন্তু কিছুতেই কিছু হলো না। হিসাবের গণেশ উল্টে দেয়ার স্বপ্নটা অধরাই রয়ে গেল মোদীর দলের। বিপরীতে নিজের আসন নন্দীগ্রামে হারলেও দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন ক্যারিশমাটিক লিডার মমতা বন্দ্যোপাধ্যায়।  

বিধানসভা নির্বাচনে টালিগঞ্জের একঝাঁক তারকা বিভিন্ন দলের মনোনয়ন নিয়ে ভোটে লড়েন। তাদের কেউ জিতেছেন কেউবা হেরে গেছেন। তবে তৃণমূলের বিজয়ে মমতার পাশাপাশি আরও তিন তারকা রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। এবার সেই তিনজন নিজেরা প্রার্থী না হলেও দলের পক্ষে প্রচারণায় দারুণ ভূমিকা রেখেছেন। তারা হলেন- চিত্রতারকা ও সাংসদ দেব, মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান। দলের এমন ভূমিধস জয়ে তিনজনই বেজায় খুশি। তৃণমূল ২০০ আসন নিশ্চিত করার পরই এক টুইটে মিমি লিখেন- ‘অপরাজিত’।

পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে প্রার্থীর মৃত্যুতে দুটি আসনে ভোট না হওয়ায় জরিপটা এমন ছিল, কোনও দল ১৪৮টি আসনে জয় পেলেই সরকার গঠন করতে পারবে। আর সেই দৌড়ে তৃণমূল কংগ্রেস জিতে নিয়েছে ২১৩টি আসন। বিজেপি পেয়েছে ৭৭টি। 

এবার ভোটের প্রচারণায় মমতা নিজে দেব, মিমি ও নুসরাতকে বিশেষ দায়িত্ব দিয়েছিলেন। 

টলিগঞ্জে গুঞ্জন রয়েছে, ইদানিং নাকি এই তিন তারকার সম্পর্ক খুব ভালো যাচ্ছে না। ভক্তদের প্রত্যাশা, তৃণমূলের এই জয় দেব-মিমি-নুসরাতকে আবারও পুরোনো বন্ধুত্বে ফেরাবে।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি