রংপুরে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১০ জুলাই ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৬:১৭

রংপুরে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

রংপুরে বেলুন উড়িয়ে, বণার্ঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানের মধ্যদিয়ে সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ১৫ দিনব্যাপী শুরু হয়েছে রংপুর বিভাগীয় বনজ, ফলদ ও ভেষজ  বৃক্ষমেলা।

বুধবার (১০ জুলাই) বিকেলে বিভাগীয় কমিশনার কার্যালয় চত্ত্বর থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রংপুর জিলা স্কুল মাঠস্থ মেলাস্থলে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জিলা স্কুলস্থ বটতলা এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আব্দুল আলীম মাহামুদ, বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলার সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর মহানগর সভাপতি সাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদফতর রংপুরের উপ-পরিচালক ড. মো. সরওয়ারুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগ রংপুরের বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ।

আলোচনা সভার পূর্বে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। মেলায় সর্বমোট ৫০টি স্টল স্থান পেয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এবং প্রথম ৫ দিন মেলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবার মেলায় থাকছে দেশি ও বিদেশি বনজ, ফলদ ও ভেষজ  বৃক্ষের নানান প্রকার চারা। 

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি