জনসমাগমের লঞ্চঘাটে সুনসান নীরবতা

রাঙামাটি প্রতিনিধি :
১০ এপ্রিল ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৪:৫৪ আপডেট: ০৫:৩৭

জনসমাগমের লঞ্চঘাটে সুনসান নীরবতা

রাঙামাটি জেলা সদরের সাথে ১০উপজেলার ছয়টি তেই যোগাযোগের মাধ্যম নৌপথ। করোনা ভাইরাসের সংক্রামন রোধে সরকারি সাধারণ ছুটিতে জনগণ এক স্থান থেকে অন্যস্থানে স্থানান্তর হতে না পাড়ায় সবসময় জনসমাগমে গমগম করা রাঙামাটির রিজার্ভ বাজারে অবস্থিত লঞ্চঘাটটিতে এখন শুধুই সুনসান নীরবতা।

শুক্রবার সরজমিনে গিয়ে দেখা যায় লঞ্চঘাটটিতে উপজেলা থেকে কোন লোকজন আসছেন না। যাও দুই একজন দেখা পাওয়া যায় তারাও শুধু মাত্র বিভিন্ন উপজেলায় খাদ্য পরিবহনের কাজে নিয়োজিত বোর্ট চালক। তার বাইরে শহরের অদূরে যেসব সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ছোট ছোট দ্বীপ রয়েছে তাতে বসবাস করা কয়েকজন। দেখা যায় তারাও দ্রুত জরুরি খাদ্যসামগ্রী সংগ্রহ করে ফিরতে দেখা যায় নিজ নিজ গৃহের দিকে।

অন্য বছর গুলোতে এই সময় চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে বিজু, সাংগ্রাই, বৈশাবিসহ নানা উৎসব পালনের জন্য উপজেলাগুলোতে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মালামাল যেত নৌ-পথে লঞ্চ, বোর্টে করে।
 
কিন্তু করোনা প্রকোপে এই বছর সে আনাগোন ছিটে ফোটাও নেই ঘাটটিতে। তার সাথে সাথে জেলা সদরের ব্যবসায়ীদের ব্যবসায়ে যেমন ভাটা পড়েছে, তেমনটি ভাবে বেকার হয়ে পড়েছে তিন শতাধিক লঞ্চ চালক ও শ্রমিক। শুধু তাই নয় নৌ-পথে চলাচল করা বোর্ট মালিক শ্রমিকরাও পড়েছে বিপাকে।

লংগদুরে মালবাহী বোর্ট শ্রমিক মো. রফিক জানান, আমরা শুধুমাত্র মালামালগুলো নিয়ে যাচ্ছি বোর্ট করে। যাতে উপজেলার মানুষের খাদ্যভাব না হয়। প্রশাসনের নিষেজ্ঞা থাকাই আমরা কোন যাত্রী পরিবহন করছি না।
 
রিজার্ভ বাজারে কাপ্তাই লেকের ধারে বসে থাকা বোর্ট শ্রমিক সোহেল জানান, এখন সব বোর্ট চলাচলও বন্ধ কখন খুলবে তাও নিশ্চিত হয়ে বলতে পারছি না। আমার একমাত্র আয়ের পথটি বন্ধ। প্রশাসনের কিছু সাহায্য পেয়েছি। তা দিয়ে আপাতত চলছে। বিশ্ব থেকে এই মহামারির দ্রুত বিদায় হোক এটাই কাম্য। যাতে করে আমরা সবাই আগের মত কাজে ফিরতে পারি। 

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি