প্যাচপ্যাচা বৃষ্টি আর গরমের দিন!

ব্রেকিংনিউজ ডেস্ক
১৩ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০৭:৩৪ আপডেট: ০৭:৩৫

প্যাচপ্যাচা বৃষ্টি আর গরমের দিন!

আষাঢ়ের আজ ২৯ তারিখ। আষাঢ়ের আকাশে অবিরত বৃষ্টি থাকারই কথা। কিন্তু তেমনটি দেখা নেই। তবে যাই হোক। ক’দিন হলো তীব্র রোদের মধ্যে স্বস্তির পরশ হয়ে হাজির হয়েছে বৃষ্টি। আকাশ থেকে অবিরত বৃষ্টিই ঝড়ছে না, রীতিমতো বাড়ছে বজ্রপাত। গতকালও সারাদেশে অন্তত পাঁচজন বজ্রাঘাতে মারা গেছেন। বজ্রপাতের শব্দে খুলনাও একজন স্ট্রেক করে মারা গেছেন। 

তবে বৃষ্টি হচ্ছে বলে তো আর গরম বসে নেই। এ গরম যেন কাঁঠাল আর তাল পাকাতেই বুঝি হাজির। আজকেও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর নাগাদ এটি আরও বাড়তে পারে।

আবহাওয়া অফিস বলছে, এমন বৃষ্টি আর বজ্রপাতের ঝলকানি চলবে আরও দুই দিন। আর মৌসুমী বায়ু সক্রিয় থাকার প্রভাবে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টিপাতও হতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, টানা কয়েকদিন যে বৃষ্টিপাত হচ্ছে, সেটি আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। তবে বৃষ্টিপাত দক্ষিণাঞ্চলের তুলনায় উত্তরাঞ্চলে বেশি হতে পারে। আকাশে কখনো মেঘ, কখনো ঝলমলে রোদও থাকবে বলে জানান তিনি।

এদিকে, পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। এই মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানেই হতে পারে বৃষ্টি। এছাড়া খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দেখা দিতে পারে বৃষ্টিপাত। সঙ্গে বজ্রপাতও হতে পারে। কোথাও কোথাও অতি ভারী বর্ষণও হতে পারে।

তো ভালো কাটুক আপনার দিন।

শুভ সকাল।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি