রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-জার্মানি

স্পোর্টস ডেস্ক
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:১৪ আপডেট: ০৫:১৫

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-জার্মানি

সাম্প্রতিক সময়ে আর্জেন্টাইনদের শৈল্পিক ফুটবল হার মানছে জার্মানদের যান্ত্রিক ফুটবলের কাছে। এ যেন এক নিয়ম হয়ে দাড়িয়েছে। তবে দুই দলই এখন আগের মত ভালো অবস্থানে নেই। 

বুধবার ( ৯ অক্টোবর) বাংলাদেশ সময় রাত পৌনে ১ টায় সিগন্যাল ইদুলা পার্কে জার্মানির আতিথেয়তা নেবেন তারা। দুই ফুটবল পরাশক্তির মহারণ দেখা যাবে সনি টেন-২, সনি টেন-২ এইচডি ও সনি লাইভ চ্যানেলগুলোতে।

তবে এ মহারণে স্কোলেনি পাচ্ছেন না তার সেরা তারকা লিওনেল মেসিকে। আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ আছেন ছোট জাদুকর। এদিন দেখা যাবে না স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়াকেও। এ ম্যাচে দেখা যাবে তারুণ্যে ভরা এক আর্জেন্টিনাকে। যাতে নেতৃত্ব দেবেন পাওলো দিবালা।

জার্মানির অবস্থাও প্রায় একই। রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর দলে এসেছে একাধিক পরিবর্তন। নেই তারকা মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লিওন গোরেৎস্কা। বাইরে চলে গেছেন ডিফেন্ডার আন্তোনিও রুদিগার, মাথিয়াস গিন্তার এবং ফরোয়ার্ড টিমো ভার্নার। একঝাঁক তরুণ নিয়ে দল সাজিয়েছেন কোচ জোয়াকিম লো।

এখন পর্যন্ত ২২ ম্যাচে মুখোমুখি হয়েছে দুদল। এর মধ্যে ১০টিতে জিতেছে আর্জেন্টিনা। আর বিপরীতে জার্মানির জয় ৮টি। বাকী ৪টি ম্যাচ ড্র হয়েছে। এ ম্যাচে জয়-পরাজয়ের ব্যবধান বাড়ান অতিথিরা না কমান স্বাগতিকরা- তাই দেখার।

আর্জেন্টিনা সম্ভাব্য একাদশ
আগুস্তিন মার্চেসিন, হুয়ান ফেইথ, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, লেয়ান্দ্রো পারেদেস, রবার্তো পেরেইরা, রদ্রিগো দে পল, আনহেল কোররেয়া, লাউতারো মার্তিনেস ও পাওলো দিবালা।

জার্মানির সম্ভাব্য একাদশ
মার্ক আন্দ্রে-টের স্টেগান (গোলরক্ষক), লোকাস ক্লোস্টেরমান, নিকলাস সুলে, ইয়োনাথান টাহ, মার্সেল হ্যালস্টেনবার্গ, ইকাই গুন্দোগান, জশোয়া কিমিচ, নেবরি, মার্কো রিউস, ইউলিয়ান ব্রান্ট ও কাই হাভেরৎজ।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি