চিরঘুমে শায়িত ফুটবল ঈশ্বর

স্পোটস ডেস্ক
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৮:৫৪ আপডেট: ১২:০৩

চিরঘুমে শায়িত ফুটবল ঈশ্বর

অবশেষে জাগতিক পৃথিবীর সব মায়া কাটিয়ে চিরনিদ্রায় শায়িত হলেন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের বেল্লা ভিস্তায় বাবা-মায়ের সমাধির পাশেই সমাহিত করা হয় ‘হ্যান্ড অব গড’ খ্যাত এই ফুটবল যাদুকরকে। 

এর আগে প্রেসিডেনসিয়াল প্যালেস কাসা রোসাদায় সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানো জন্য রাখা হয় ম্যারাডোনার কফিন। দিনভর হাজার হাজার ভক্ত-অনুরাগী প্রিয় তারকাকে চোখের জলে চিরবিদায় জানান।

ম্যারাডোনার শেষকৃত্যে একেবারেই কাছের স্বজন ও বন্ধুরা অংশ নেন। 

করোনা সংক্রমণের শঙ্কা উপেক্ষা করে ম্যারাডোনার মৃত্যুর খবরে লাখো ভক্ত সমবেত হয়েছিল কাসা রোসাদায়। প্রিয় ফুটবলারের কফিন স্পর্শের আশায় আসা প্রায় সবার চোখের পাতা ছিল ভেজা, হাতে ছিল ফুল। অনেকেরই পরনে ছিল ১০ নম্বর জাসি কিংবা ম্যারাডোনার ছবি সম্বলিত পোশাক। অনেকেই করোনার কারণে দূরে দাঁড়িয়েই এই লড়াকুর প্রতি জানিয়েছেন অন্তিম স্যালুট। 

বৃহস্পতিবার দিনভর ম্যারাডোনার হাজার হাজার ভক্তকে সামাল দিতে আর্জেন্টাইন পুলিশকে হিমশিম খেতে হয়েছে। প্রেসিডেন্ট প্যালেস অভিমুখে এক কিলোমিটারের চেয়েও লম্বা লাইন সামলাতে পুলিশ এক পর্যায়ে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছুড়ে। তবুও ম্যারাডোনার ভক্তদের পথরোধ করতে পারেনি পুলিশ। 

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা গত বুধবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে পাড়ি জমান। তার চলে যাওয়ার খবরে শোকে মুষড়ে পড়ে গোটা বিশ্ব। দেশে দেশে ক্রীড়াঙ্গনে নামে শোকের কালো ছায়া। বিশ্বজুড়ে তারকারা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় এই কিংবদন্তি মহাতারকার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে আবেগঘন স্ট্যাটাস দেন। ১৯৮৬ সালে এক কথায় একাই আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেয়া ম্যারাডোনার মৃত্যুকালে বয়স হয়েছিল ৬০ বছর। 

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি