২৪ ঘণ্টায় ১ হাজার ৬৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি: স্বাস্থ্য অধিদফতর

স্টাফ করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৮:০৮

breakingnews

বেড়েই চলেছে ডেঙ্গু রোগের প্রকোপ। প্রতিদিন বাড়ছে এই রোগের রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৬৪৯ জন মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (২ আগস্ট) সকাল ৮টা থেকে শনিবার (৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সারা দেশে এই সকাল রোগী হাসপাতালে ভর্তি হয় বলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা যায়।

সরকারি প্রতিষ্ঠানটির তথ্য অনুযায়ী, ১ হাজার ৬৪৯ জনর মধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৪৫ জন, ডেঙ্গু হেমোরেজিকে একজন এবং ডেঙ্গু শক সিন্ড্রোমে আক্রান্ত ৩ জন।

তারা বলছে, এ বছরের শুরু থেকে আজ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২২ হাজার ৯১৯ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৬ হাজার ০৪৭ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। তাদের হিসাব অনুযায়ী এই সময়ের মধ্যে রোগটিতে ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে গণমাধ্যমে আসা তথ্য অনুযায়ী ডেঙ্গুতে মৃতের সংখ্যা আরও অনেক বেশি।

গত ১৮ বছরের হিসাব বলছে এ বছরের আগে কখনই বছরজুড়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়ায়নি। সেখানে এবছরের শুধুমাত্র জুলাই মাসেই ১৩ হাজার ১৮২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। ২০১৭ সালের নভেম্বর মাসে তৃতীয় সর্বোচ্চ সংখ্যক মানুষ এই জ্বরে আক্রান্ত হয়েছিলেন।

কন্ট্রোল রুম জানায়, দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৬ হাজার ৮৫৮ জন। এর মধ্যে ঢাকা শহরে ৩৫টি সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি আছেন ৪ হাজার ৪৭৭ জন। আর ঢাকার বাইরে আছেন ২ হাজার ৩৮১ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৬ হাজার ৪৩ জন।

বিশেষজ্ঞরা বলছেন, বাহক এডিস মশা নিয়ন্ত্রণে কার্যকর কিছু করা সম্ভব না হলে অক্টোবর কিংবা নভেম্বরের শেষ পর্যন্ত দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব থাকতে পারে।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি