বিদেশফেরত ব্যক্তিদের হাতে বিশেষ সিল

স্টাফ করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১১:৩২ আপডেট: ১২:০৭

বিদেশফেরত ব্যক্তিদের হাতে বিশেষ সিল

করোনাভাইরাস প্রতিরোধে বিদেশফেরত ব্যক্তিদের হাতে বিশেষ সিল মারা হচ্ছে। শুক্রবার (২০ মার্চ) থেকে ঢাকার হজরত শাহজালাল, সিলেটের এম এ জি ওসমানী ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এবং দেশের স্থলবন্দরগুলোয় ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে এই সিল মারার কাজ করা হচ্ছে।

এই সিলে বিদেশফেরত ব্যক্তিকে কত দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে, সেই তারিখ উল্লেখ রয়েছে। সিলের প্রথম অংশে ইংরেজিতে লেখা রয়েছে ‌‘প্রাউড টু প্রোটেক্ট বাংলাদেশ’। এরপর ‘হোম কোয়ারেন্টিন আনটিল’ লিখে কোয়ারেন্টিনে থাকার সব শেষ তারিখ উল্লেখ করা রয়েছে।

জানা গেছে, ১৬ মার্চ মন্ত্রিপরিষদের সবশেষ বৈঠকে বিদেশফেরত সব যাত্রীর বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর বৃহস্পতিবার (১৯ মার্চ) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারির সভাপতিত্বে এক বৈঠকে সিল মারার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের পর শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে। কারণ, সিল মারা হলে কেউ হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত অমান্য করতে পারবেন না।

প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে অনেক দেশেই এ ধরনের সিল দেওয়ার কাজ করা হচ্ছে। এই সিলের কালি অমোচনীয়। এই সিল থাকলে কেউ বাড়ি ফিরে গেলেও সহজে বাইরে বের হতে পারবেন না। আর বাইরে গেলেও তাকে সহজে শনাক্ত করা যাবে। বাংলাদেশে প্রবেশের যত পথ রয়েছে সব জায়গায় ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে সিলটি বসিয়ে দেওয়া হচ্ছে।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি