গাইবান্ধায় ওষুধ ক্রয়ে উচ্চ দরদাতাকে কার্যাদেশ, গোপনে তদন্ত

মিলন খন্দকার ,গাইবান্ধা প্রতিনিধি
৭ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১২:০১ আপডেট: ০২:৩৬

গাইবান্ধায় ওষুধ ক্রয়ে উচ্চ দরদাতাকে কার্যাদেশ, গোপনে তদন্ত

গাইবান্ধা জেনারেল হাসপাতালে ২০১৯-২০২০ অর্থ বছরে ওষুধসহ বিভিন্ন মালামাল ক্রয়ে উচ্চ দরদাতাকে কার্যাদেশ দেওয়ার অভিযোগ গোপনে তদন্তের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৬ জুলাই)  দুপুরে হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে এই তদন্তকার্য অনুষ্ঠিত হয়। রংপুর স্বাস্থ্য বিভাগ পরিচালকের গঠন করা তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির আহবায়ক হলেন, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম। অপর দুজন সদস্য হলেন, সহকারী পরিচালক ডা. জওয়াহেরুল ইসলাম ও রংপুর সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।

চলতি বছরের ২০ এপ্রিল গাইবান্ধা জেনারেল হাসপাতালের ওষুধসহ বিভিন্ন দ্রব্যাদি ক্রয়ে এমএসআর (ওষুধপত্র, লিলেন, যন্ত্রপাতি, গজ-ব্যান্ডেজ-তুলা, রাসায়নিক রিয়াজেন্ট ও আসবাবপত্র) দরপত্র প্রকাশ করা হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহফুজার রহমান উচ্চদরদাতাকে কার্যাদেশ দেওয়ায় সর্বনিম্ন দরদাতা নজরুল ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।

নজরুল ইসলাম অভিযোগ করেন, তদন্ত কমিটি আমাকে না জানিয়ে তদন্তকার্য যখন শেষ পর্যায়ে, তখন তাকে মোবাইল ফোনে ডেকে নিয়ে তার দায়েরকৃত অভিযোগ তুলে নিতে চাপ সৃষ্টি করা হয়। এতে রাজি না হওয়ায় এরপর তার কাছে লিখিত বক্তব্য নেওয়া হয়।

তত্ত্বাবধায়ক মাহফুজার রহমানের বিরুদ্ধে হাসপাতালে পথ্য, ধুপি ও মনোহরী সরবরাহে উচ্চ দরদাতাদের কার্যাদেশ, ইন্টার্নি চিকিৎসকদের কাছে থেকে মাসিক মাসোহারা আদায় সহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে।

এদিকে গত অর্থ বছরে পথ্য ধুপি মনোহরী সরবরাহে উচ্চ দরদাতাদের কার্যাদেশ দিয়ে যেমন সরকারের লাখ লাখ টাকা ক্ষতি হয়েছে, অন্যদিক এবার ওষুধসহ অন্যান্য মালামাল ক্রয়ে (এমএসআর) উচ্চ দরদাতাকে কার্যাদেশ দিয়ে সরকারের প্রায় কোটি টাকা লোকশান হয়েছে।

উল্লেখ্য, এ প্রসঙ্গে অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিংনিউজ ডটকম ডটবিডিতে গত ২১ মে “ওষুধ ক্রয়ে উচ্চদরদাতাকে কার্যাদেশ দিতে মরিয়া তত্ত্বাবধায়ক” শিরোনামে আরো একটি সংবাদ প্রকাশিত হয়।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি