এবার সিভাসু ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ

চট্টগ্রাম প্রতিনিধি
১৩ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ১১:১১

এবার সিভাসু ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ

নমুনার অভাবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) করোনা ল্যাবে দু’দিন ধরে পরীক্ষা বন্ধ রয়েছে।

সিভাবু ল্যাবে সরাসরি নমুনা না আসলেও বিআইটিআইডি ল্যাব হয়ে নমুনা আনা হয়। কিন্তু গত দু’দিন ধরে নমুনা সংগ্রহের বুথ থেকে কম নমুনা আসায় তা বিআইটিআইডি ল্যাবেই পরীক্ষা করা হচ্ছে। সিভাসু ল্যাবে নমুনা পাঠানো হচ্ছে না।

এই প্রসঙ্গে সিভাসুর করোনা ল্যাব প্রধান অধ্যাপক ড. জুনায়েদ সিদ্দিকী বলেন, নমুনা না আসায় গত দু’দিন ধরে আমাদের ল্যাবে নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। তবে আমাদের প্রস্তুতি আছে। নমুনা পাঠানো হলে আমরা পরীক্ষা শুরু করবো।

এদিকে বিআইটিআইডি ল্যাবেও করোনার নমুনা আসা কমে যাওয়ায় সেখানেও নমুনা পরীক্ষা কমে গেছে। প্রতিদিন এই ল্যাবে সকাল নয়টা থেকে পরীক্ষার কাজ শুরু করা হলেও সোমবার (১৩ জুলাই) সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত কোনো নমুনাই আসেনি পরীক্ষার জন্য।

বিআইটিআইডি ল্যাব প্রধান অধ্যাপক ডা. শাকিল আহম্মদ বলেন, স্বাভাবিক সময়ে সকাল ৯টা থেকে কাজ শুরু করি। বেলা ১২টার মধ্যে আমরা প্রায় ৮০-৯০টি নমুনা প্রক্রিয়াজাত করে পরীক্ষার জন্য প্রস্তুত করি।

‘কিন্তু আজ সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ল্যাবে কোনো নমুনা আসেনি। আমাদের ল্যাবে নমুনা কম আসায় আমরা সিভাসুতে নমুনা পাঠাতে পারছি না।’

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৫৯৭ জন। তারমধ্যে নগরের ৮ হাজার ৯৪ জন ও বিভিন্ন উপজেলার ৩ হাজার ৫০৩ জন বাসিন্দা। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২১৬ জন। এরমধ্যে নগরের ১৫৩জন  ও উপজেলার ৬৩ জন বাসিন্দা। এ নিয়ে সুস্থ হয়েছে মোট এক হাজার ৩৯৭ জন করোনা রোগী।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি