পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ২৬০০, তবুও বন্ধ হচ্ছে না জমায়েত

আন্তর্জাতিক ডেস্ক
৪ এপ্রিল ২০২০, শনিবার
প্রকাশিত: ১০:৫৯ আপডেট: ১১:০৫

পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ২৬০০, তবুও বন্ধ হচ্ছে না জমায়েত

বিশ্বজুড়ে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাদ নেই পাকিস্তানও। ইতিমধ্যে সে দেশে আক্রান্তের সংখ্যা ২৪০০ ছাড়িয়ে গিয়েছে। এছাড়া মারা গিয়েছেন অনেকেই। তবে এখনও পর্যন্ত জমায়েত বন্ধ করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে সে দেশের প্রশাসনকে। তবে ইতিমধ্যে ১২৬ জন সুস্থ হয়ে উঠেছেন। মৃত ৪০ জন। 

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা পাঞ্জাবে ৯২০ জন। আর তার ঠিক পরেই রয়েছে সিন্ধু প্রদেশ। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৮৬ জন। তারপরে রয়েছে খাইবার পাখতুনখোয়া,বালুচিস্তান। 

পাক অধ্যুষিত কাশ্মীরেও অনেকে আক্রান্ত হয়েছে এই ঘাতক ভাইরাসে। তবে সে দেশের কিছু জায়গাতে আংশিক লকডাউনের ঘোষণা করেছিল প্রশাসন।

এর আগে প্রশাসনের তরফ থেকে নির্দেশিকা জারি অরে জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। জানানো হয়েছিল এক জায়গাতে বেশি মানুষজন থাকতে পারবেন না। প্রশাসনের তরফে জানানো হয়েছিল তিন থেকে পাচজনেই সময়ে শুক্রবারের প্রার্থনা তে যোগ দিতে পারবেন। 

তবে অনেক জায়গাতেই পাচ জনের বেশি মানুষকে একসঙ্গে দেখা গিয়েছে।

তবে সিন্ধু প্রদেশের প্রশাসনের তরফ থেকে শুক্রবারের নামাজে যোগ দেওয়া আটকানোর জন্য দুপুর ১২ তা থেকে ৩ তে পর্যন্ত সম্পূর্ণ লক ডাউনের ঘোষণা করা হয়েছিল। স্থানীয় মন্ত্রী নাসির শাহ জানিয়েছিলেন বাধ্য হয়ে পরিস্থিতির দিকে নজর রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এও জানিয়েছেন মসজিদ শুক্রবারের জুম্মার জন্য খোলা থাকবে। তবে কেবল মাত্র তিন থেকে পাঁচজন সেই জামাতে যোগ দিতে পারবেন।

ইতিমধ্যে পাকিস্তানের সরকারের তরফ থেকে করোনা ভাইরসে আক্রান্ত ব্যক্তিদের সুস্থ করার জন্য চেষ্টা করা হচ্ছে। বিশেষজ্ঞ তাহির শামসি জানিয়েছেন, যে পদ্ধতি ব্যবহার করে চীন সুস্থ হয়ে উঠেছে সেই পদ্ধতির উপরে জোর দিতে। তাহলে সেখানকার মানুষ দ্রুত সুস্থ হয়ে উঠবেন। এছাড়া বিশ্ব ব্যাংকের তরফ থেকে অনুদান দেওয়া হয়েছে পাক সরকারকে।

ব্রেকিংনিউজ/ অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি