ভারতে ফের বয়লারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪!

ভারত ডেস্ক
১ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ০১:৫১

ভারতে ফের বয়লারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪!

বুধবার সকালে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে ১৮০ কিমি দূরে কুড্ডালোর জেলায় নিয়েভেলি লিগনাইট করপোরেশন তাপবিদ্যুত্‍‌ কেন্দ্রের বয়লারে বিরাট বিস্ফোরণ হয়। জানা গিয়েছে, বয়লারের দ্বিতীয় ধাপে বিস্ফোরণটি হয়েছে। সেই সময় সেখানে কাজ করছিলেন বেশ কয়েকজন কর্মী।

ঘটনাস্থলেই মৃত্যু হয় অন্তত চারজনের। আহত হয়ে হাসপাতালে ভর্তি হন ১৩ জন। আহতদের এনএলসি লিগনাইট হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে গিয়েছে দমকলের কর্মকর্তারা। রয়েছেন উচ্চ পর্যায়ের কর্মীরা।

তাপবিদ্যুত্‍‌ কেন্দ্রের এক কর্মকর্তা জানিয়েছেন, 'আহত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে সময় বিস্ফোরণটি হয়, সে সময় বয়লার সক্রিয় ছিল না। গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।'

গত দু মাসে এই নিয়ে দ্বিতীয়বার বয়লারে বিস্ফোরণের ঘটনা ঘটল। গত মে মাসে বয়লার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৮ জন কর্মী। আহতদের মধ্যে নিয়মিত কর্মীদের পাশাপাশি ঠিকা কর্মীও ছিলেন। এই কোম্পানি ৩,৯৪০ মেগাওয়াট বিদ্যুত্‍‌ উত্‍‌পাদন করে। যেখানে বিস্ফোরণট হয়, সেখানে ১,৪৭০ মেগাওয়াট বিদ্যুত্‍‌ উত্‍‌পাদন হয়। ২৭,০০০ কর্মী কাজ করে এই কেন্দ্রে। তাদের মধ্যে ১৫,০০০ ঠিকা কর্মী।

এর আগে, মঙ্গলবার ইরানের রাজধানী তেহরানের উত্তরে এক মেডিক্যাল ক্লিনিকে জোরালো বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত হয়। আহত হন ছ'জন। সরকারি আধিকারিকদের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা ফার্স ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে। পরে, বিবিসি সূত্রে ১৯ জনের মৃত্যুর কথা বলা হয়েছে। সংবাদ সংস্থা আইআরআইবি সূত্রেও ১৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

ব্রেকিংনিউজ/অমৃ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি