ভারতীয় বিমান বিধ্বস্ত: নিহত বেড়ে ১৭

ভারত ডেস্ক
৮ আগস্ট ২০২০, শনিবার
প্রকাশিত: ০৩:৪৬ আপডেট: ০৮:২৩

ভারতীয় বিমান বিধ্বস্ত: নিহত বেড়ে ১৭

ভারতের কেরালায় অবতরণের সময় এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেসের একটি উড়োজাহাজ রানওয়েতে ভেঙে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ তে পৌঁছেছে। আহত হয়েছেন ১২৩ জন। এর মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। 

দেশটির গণমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনার সময় ওই বিমানে ১৯১ জন যাত্রী ছিলেন। স্থানীয় বিজেপি সাংসদ কে যে অ্যালফোনস জানিয়েছেন, একজন পাইলট ঘটনাস্থলেই মারা গেছেন। নিহতের পাশাপাশি বহু যাত্রীর আহত হওয়ার আশঙ্কা রয়েছে বলেও জানান তিনি।

এনডিটিভি জানিয়েছে, প্রায় ৫০ জন যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমানটিতে ১৮০ জন যাত্রী, ১০ জন শিশু, দুজন পাইলট এবং পাঁচ জন কেবিন ক্রু ছিলেন। বিমানটি বন্দে ভারত প্রকল্পের অংশ যা করোনাভাইরাস মহামারির সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার উদ্দেশে চলাচল করছে। বর্তমানে সেখানে উদ্ধার কাজ চলছে। ঘটনাস্থল থেকে মেলা ছবিতে দেখা গিয়েছে বিমানটি দু'টুকরো হয়ে রানওয়ে ও তার বাইরেও ছড়িয়ে পড়েছে। বেশ কিছু যাত্রী আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটের দিকে এই ঘটনাটি ঘটে। ওই অঞ্চলে প্রচণ্ড ভারী বৃষ্টিপাতের মধ্যেই এই দুর্ঘটনা। হতাহতের বিষয়ে এখনও বিশদে কিছুই জানা যায়নি। তবে বিমানটিতে আগুন লাগেনি এবং যাত্রীদের সকলকে উদ্ধার করে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কোঝিকোড় বিমানবন্দর কেরলের অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক টার্মিনাল এবং বিদেশ থেকে উল্লেখযোগ্য সংখ্যক বিমান ওঠানামা করে। এ নিয়ে টুইট করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এতে তিনি লিখেছেন, কেরালার কোঝিকোড়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানের মর্মান্তিক দুর্ঘটনা সম্পর্কে জানতে পেরে দুঃখিত। এনডিআরএফকে (ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স) দ্রুত জায়গায় পৌঁছতে এবং উদ্ধারকাজে সহায়তা করার নির্দেশ দিয়েছি।
 

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি