ভারতে পড়েই দু’ টুকরো বিমান, নিহত বেড়ে ২০

আন্তর্জাতিক ডেস্ক
৮ আগস্ট ২০২০, শনিবার
প্রকাশিত: ০৮:২২ আপডেট: ১০:৫৯

ভারতে পড়েই দু’ টুকরো বিমান, নিহত বেড়ে ২০

দুবাই থেকে ১৯০ জন আরোহী নিয়ে এয়ার ইনডিয়ার একটি বিমান ভারতের কেরালার কালিকট বন্দরে নামার সময় রানওয়েতে ছিটকে পড়ে অন্তত ২০ যাত্রীর মৃত্যু হয়েছে। আরও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। 

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কেরালার কালিকট বিমানবন্দরে অবতরণের সময় ফ্লাইট আইএক্স ১৩৪৪ দুর্ঘটনায় পড়ে।

রয়টার্স জানিয়েছে, করোনা ভাইরাস মহামারির মধ্যে দুবাইয়ে আটকা পড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল বোয়িং ৭৩৭ বিমানটি। প্রবল বৃষ্টির মধ্যে অবতরণের সময় রানওয়েতে ছিটকে পড়ে সেটি দুই টুকরো হয়ে যায়।

ভারতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, ১০ জন শিশুসহ মোট ১৮৪ জন যাত্রী ছিলেন ওই বিমানে। ফ্লাইট পরিচালনায় ছিলেন দুইজন পাইলট ও চারজন কেবিন ক্রু।

কর্তৃপক্ষের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, দুর্ঘটনায় বিমানটির দুই পাইলটেরই মৃত্যু হয়েছে। ভেতর থেকে আরোহীদের সবাইকে বের করে আনা হয়েছে।

কেরালার মুখ্যমন্ত্রীর দপ্তর জানিয়েছে, এই দুর্ঘটনায় ২০ জনের প্রাণহানির পাশাপাশি আহত ১৭৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক এক বিবৃতিতে বলেছেন, প্রবল বৃষ্টির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। 

টেলিভিশনের ভিডিওতে দেখা যায়, বিমানের দুটি অংশ দুই দিকে পড়ে আছে, চারদিকে ছড়িয়ে আছে টুকরো অংশ। উদ্ধারকর্মীরা প্রবল বৃষ্টির মধ্যে সেই ধ্বংসস্তূপ থেকে আরোহীদের বের করে আনার চেষ্টা করছেন। 

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরেডার টোয়েন্টিফোর জানিয়েছে, বিমানবন্দরে নামার আগে পাইলট আকাশে কয়েক দফা চক্কর দেন এবং রানওয়েতে নামার জন্য দুই দফা চেষ্টা করেন। 

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি বলেছেন, চাকা পিছলে বিমানটি রানওয়ে থেকে বেরিয়ে যায় এবং ৩৫ ফুট ঢালু জমি পেরিয়ে বিমানের নাক মাটির সঙ্গে ধাক্কা খায়। তবে দুর্ঘটনার পর উড়োজাহাজে আগুন না ধরায় আরও অনেক প্রাণহানি এড়ানো গেছে।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি