কেরালায় চা বাগানে প্রবল ভূমিধস, নিহত বেড়ে ৪৩

আন্তর্জাতিক ডেস্ক
১০ আগস্ট ২০২০, সোমবার
প্রকাশিত: ১১:৪২

কেরালায় চা বাগানে প্রবল ভূমিধস, নিহত বেড়ে ৪৩

কয়েকদিন ধরে টানা বর্ষণে দক্ষিণ ভারতীয় রাজ্য কেরালার একটি চা বাগানে ভূমিধসের ঘটনায় নিহত বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আরও অনেকে চাপা পড়ে আছে বলে আশঙ্কা করছেন স্থানীয় কর্তৃপক্ষ। রবিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এখবর জানায়।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, টানা কয়েকদিনের ভারি বৃষ্টির কারণে শুক্রবার রাজ্যের ইদ্দুকি জেলার একটি চা বাগানে ভূমিধস হয়। ওই সময় বাগানের শ্রমিকরা ঘুমাচ্ছিলেন। ঘুমন্ত অবস্থায়ই ভূমিধসের কবলে পড়েন। 

ইদ্দুকি জেলার কালেক্টর এইচ দিনেশান বলেন, প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান কয়েকবার স্থগিত রাখতে হয়েছে। গতকাল রবিবার আরও ১৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে শেষ মরদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার তৎপরতা অব্যাহত থাকবে। 

ভারতের আবহাওয়া অধিদপ্তর বেশ কয়েকটি জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে। এরই মধ্যে ইদ্দুকি জেলায় রেড অ্যালার্টও জারি করা হয়েছে।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারায়ি ভিজায়ান নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন, নিহতদের পরিবার প্রতি রাজ্য সরকারের পক্ষ থেকে ৫ লাখ রুপি করে দেয়া হবে। এছাড়া প্রধানমন্ত্রী নরেদ্রমোদীও সমবেদনা জানিয়েছেন এবং বলেছেন, নিহত প্রত্যেক পরিবারকে প্রধানমন্ত্রীর জাতীয় ফান্ড থেকে ২ লাখ রুপি করে দেয়া হবে।

এর আগে, ২০১৮ সালে শতাব্দীর ভয়াবহ বন্যার কবলে পড়েছিল কেরালা। ওই সময় ৬৮৩ জনের প্রাণহানি হয়েছিল এবং নিখোঁজ ছিল ১৪০ জনের মতো যাদের আর পাওয়াই যায়নি। মৃতদের বেশিরভাগই ইদ্দুকি জেলার বাসিন্দা ছিলেন।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি