করোনায় মারা গেলেন ‘৫ টাকার’ ডাক্তার

আন্তর্জাতিক ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১১:৪০

করোনায় মারা গেলেন ‘৫ টাকার’ ডাক্তার

কারও কাছে গরিবের ডাক্তার, আবার কারও কাছে বিধান রায় নামে পরিচিত। দুস্থ রোগীদের চিকিৎসা দিতে ফি নিতেন মাত্র ‘পাঁচ টাকা’। সেই মানবদরদী ডাক্তারের প্রাণ কেড়ে নিল প্রাণঘাতী করোনা ভাইরাস। পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার ‘নৈহাটির বিধান রায়’ নামে অত্যধিক পরিচিত চিকিৎসক হিরন্ময় ভট্টাচার্য (৫৭) বছরেই চলে গেলেন।

গত শনিবার রাতে তীব্র শ্বাসকষ্ট নিয়ে কলকাতার বেলঘরিয়ার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন গরিবের এই ডাক্তার। হাসপাতালে ভর্তি হওয়ার আগে কয়েকদিন ধরেই জ্বর ছিল তার। সোমবার রাত সাড়ে ১০টায় পরপর দুবার হার্ট অ্যাট্যাকের ধাক্কা সামলে উঠতে পারেননি এই চিকিৎসক।

নৈহাটির পাশাপাশি গোটা ব্যারাকপুর মহকুমায় ‘পাঁচ টাকার ডাক্তার’ হিসেবে পরিচিত ছিলেন তিনি। স্বল্প ওষুধ দিয়ে রোগী সুস্থ করতেন বলে তাকে স্থানীয় বাসিন্দারা নৈহাটির ‘বিধান রায়’ও বলতেন।

মূলত বক্ষবিশেষজ্ঞ হলেও সাধারণ ফিজিশিয়ান ও শিশু চিকিৎসাতেও তার সুনাম ছিল। লকডাউন হওয়ার পর কোভিড-১৯-এর ভয়ে যখন কেউ রোগী দেখেননি, তখনও তিনি নিয়মিত চেম্বার করতেন। এই অতিমারির সময়ও একজন রোগীকেও ফিরিয়ে দেননি।

১৯৭৮ সালে মাধ্যমিক পাস করা হিরন্ময় আইএমএ রাজ্য শাখার একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে পশ্চিমবঙ্গের চিকিৎসক মহলেও গভীর শোকের ছায়া নেমে আসে। এ নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে বেশ কয়েকজন চিকিৎসক প্রাণ হারালেন।

হিরন্ময় ভট্টাচার্যের আগে ব্যারাকপুর মহকুমার শ্যামনগরে প্রদীপ কুমার ভট্টাচার্য নামে আরেক জনপ্রিয় চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে মার যান। তিনিও গরিবের ডাক্তার হিসেবে পরিচিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি