করোনাকালে বিহারের বিধানসভা নির্বাচন

ভারত ডেস্ক
২৮ অক্টোবর ২০২০, বুধবার
প্রকাশিত: ০৩:৫৯ আপডেট: ০৪:০৫

করোনাকালে বিহারের বিধানসভা নির্বাচন

ভারতের বিহারে হচ্ছে বিধানসভা নির্বাচন। বিধান সভার ২৪৩ আসনের মধ্যে ৭১টি তে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটযুদ্ধে এনডিও ও মহাজোটের লড়াই সমানে সমানে হবে বলে ধারণা করা হচ্ছে। প্রথম দফার ভোটে সংখ্যাগরিস্টতায় জয়ের আশা করছে বিজেপি।

তবে তার জোট শরিত বিদাীয় মূখ্যমন্ত্রী নীতিশ কুমারের জেডিইউ কিছুটা পরাজয়ের আশঙ্কায় রয়েছে। ১০টি আসনে তাদের সঙ্গে সরাসরি লড়াইয়ে রয়েছে চিরাগ পাসওয়ানের এলপেজি। ৭১টি আসনের মধ্যে আরজেডি তাদের ২৫ আসনে গতবারের বিজয়ী প্রাথীদের মনোনয়ন দিয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) সকাল ৭টা থেকে শুরু হয়েছে বিহারের বিধান সভা নির্বাচনের ভোট। নির্বাচনে ১ হাজার ৬৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদরে মধ্যে ৯৫২ পুরুষ প্রার্থী ও ১১৪ জন নারী। ভোটার সংখ্যা ২ কোটির বেশি। সেখানে নারী ভোটার রয়েছেন ১ কোটির বেশি।

এদিকে করোনাকালে ভোট অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশন স্বাস্থ্যবিধি মেনে ভোটের আয়োজন করেছে। ভোটকেন্দ্রের প্রতিটা বুথে থার্মাল স্ক্যানার, হ্যান্ড স্যানিটাইজার, সাবানের ব্যবস্থা রয়েছে। 

প্রতিটি বুথে ভোটার সংখ্যা সীমিত রাখা হয়েছে ১০০০-১৬০০ মধ্যে। নিয়ম অনুসারে ইভিএম স্যানিটাইজ করা হচ্ছে। প্রতিটি বুথে থার্মাল স্ক্যানার, হ্যান্ড স্যানিটাইজার, সাবানের ব্যবস্থা রয়েছে। করোনা সংক্রামিত এবং বয়স্কদের জন্য পোস্টাল ব্যালটের ব্যবস্থা রাখা হয়েছে। সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ভোটারদের দেওয়া হচ্ছে হ্যান্ড গ্লাভস।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি