নতুন নিরাপত্তা উপদেষ্টা নিয়োগ দিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:৫৮ আপডেট: ০৮:১৩

নতুন নিরাপত্তা উপদেষ্টা নিয়োগ দিলেন ট্রাম্প

নতুন নিরাপত্তা উপদেষ্টা নিয়োগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে রবার্ট ও ব্রেইনকে নিয়োগ দিয়েছেন ট্রাম্প। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছিলেন ও ব্রেইন। ট্রাম্পের চতুর্থ নিরাপত্তা উপদেষ্টা হলেন তিনি।

গত সপ্তাহে ট্রাম্প সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে বরখাস্ত করেন। ইরান, আফগানিস্তান ও ভেনেজুয়েলাসহ বেশ কিছু ইস্যুতে মতবিরোধের জেরে তাকে পদত্যাগ করতে বলেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও বারাক ওবামার প্রশাসনেও গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন সদ্য নিয়োগ পাওয়া মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। তাকে নিয়োগ দেয়ার জন্য দেশটির পার্লামেন্ট কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের অনুমোদনের প্রয়োজন হবে না।

বিবিসি জানিয়েছে, রবার্ট ও ব্রেইন মার্কিন সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা। ২০০৫ সালে তৎকালীন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ তাকে জাতিসংঘ সাধারণ পরিষদে মার্কিন প্রতিনিধি হিসেবে নিয়োগ দেন। জাতিসংঘে তিনি বোল্টনের সঙ্গেও কাজ করেছিলেন। তখন বোল্টন ছিলেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

ট্রাম্প এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমাদের নতুন জাতীয় নিরাপত্তা হিসেবে রবার্ট ও ব্রেইনের নাম ঘোষাণা করে আমি খুব আনন্দিত। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার সঙ্গে দীর্ঘদিন ধরে আমি কাজ করছি। সে দারুণ কিছু করবে।’

বোল্টনকে গত বছরের ২৩ মার্চ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে নিয়োগ দেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প তখন বলেছিলেন, বোল্টন তার পছন্দের ব্যক্তি। 

ব্রেকিংনিউজ/এসএসআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি