‘বরিস তুমি সরে দাঁড়াও’ বিক্ষোভে উত্তাল লন্ডন

আন্তর্জাতিক ডেস্ক
১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৭:০৪

breakingnews

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে লন্ডনে প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয়েছে। নির্বাচনে কনজারভেটিভ দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জিত হলেও বিক্ষুব্ধরা জনসনকে প্রধানমন্ত্রী মানতে নারাজ। 

শুকবার (১৩ ডিসেম্বর) স্থানীয় সময় রাতে লন্ডনের শত শত বিক্ষোভকারী নির্বাচনি ফল প্রত্যাখ্যান করে তাকে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহবান জানান। উল্লেখ্য, বরিস জনসনের দল রেকর্ড সংখ্যক আসন নিয়ে ক্ষমতায় এলেও লন্ডনে তারা লেবার পার্টির সঙ্গে পেরে ওঠেনি।

ব্রিটেনের ৬৫০ টি আসনের আইনপ্রণেতা নির্বাচন করতে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে একক সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিতে ৩২৬ টি আসন লাগে। জনসনের কনজারভেটিভ পার্টি পেয়েছে ৩৬৫টি আসন। তবে লন্ডনের বাস্তবতা ভিন্ন। সেখানকার ৭৩ আসনের ৪৯টিই পেয়েছে লেবার পার্টি। কনজারভেটিভরা পেয়েছে মাত্র ২১ টি আসন।

শুক্রবার রাতে লন্ডনের বিক্ষোভকারীরা ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ডাইনিং স্ট্রিটের বাইরে থেকে মিছিল নিয়ে ট্রাফালগার স্কয়ার হয়ে থিয়েটার ডিস্ট্রিক্টের সড়কে অবস্থান নেয়। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভকারীরা ‘বরিস জনসন আমার প্রধানমন্ত্রী নন’ ‘বরিস তুমি সরে দাঁড়াও’ স্লোগানে চারপাশ প্রকম্পিত করে তোলে। সে সময় বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

লন্ডনের বাইরেও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। গ্লাসগোতেও বিক্ষোভকারীরা ‘জনসন’ আমার প্রধানমন্ত্রী নন’ বলে স্লোগান তুলেছে।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি