‘করোনা বিয়ার’ উৎপাদন বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক
৪ এপ্রিল ২০২০, শনিবার
প্রকাশিত: ১১:২৪ আপডেট: ১১:২৪

‘করোনা বিয়ার’ উৎপাদন বন্ধ ঘোষণা

করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় বিয়ার উৎপাদন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে মেক্সিকোর ‘করোনা বিয়ার’ কোম্পানি। কভিড-১৯ এর প্রাদুর্ভাব রুখতে উত্তর আমেরিকার এ দেশটি যেসব বিধিনিষেধ আরোপ করেছে তার আওতায় গ্রুপো মডেলো কোম্পানির ‘করোনা বিয়ার’ উৎপাদন কার্যক্রম ‘অপ্রয়োজনীয়’ তালিকায় পড়েছে।

এ কারণে বৃহস্পতিবার কোম্পানিটি তাদের ‘করোনা বিয়ারের’ উৎপাদন সাময়িক সময়ের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্স।

গ্রুপো মডেলো বলেছে, তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড সরকার নির্ধারিত ‘অপ্রয়োজনীয়’ তালিকায় পড়ায় তারা ‘করোনা বিয়ার’ ও অন্যান্য ব্র্যান্ডের বিয়ার ও মদ উৎপাদন আপাতত বন্ধ রাখছে।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে যাওয়ার পর মেক্সিকো গত সপ্তাহে দেশজুড়ে স্বাস্থ্যবিষয়ক জরুরি অবস্থা জারি ও অপ্রয়োজনীয় সব কর্মকাণ্ড বন্ধ রাখতে নির্দেশ দেয়।

দেশটিতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১ হাজার ৬৮৮ জন কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে; মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ এ।

মেক্সিকোতে গ্রুপ মডেলোর ১১টি বিয়ার উৎপাদন কারখানা আছে। মেক্সিকোর এ বিয়ার উৎপাদক কোম্পানির পণ্য বিশ্বের ১৮০টি দেশে রপ্তানি হয়। কোম্পানিটি বলেছে, রবিবার থেকে তাদের উৎপাদন স্থগিত থাকবে।

উৎপাদন এমনভাবে নামিয়ে আনা হচ্ছে, যেন বিধিনিষেধ ওঠার সঙ্গে সঙ্গে ফের বিয়ার বানানো শুরু করা যায়, বিবৃতিতে এমনটাই জানিয়েছে তারা।

“কেন্দ্রীয় সরকার যদি বিয়ারকে কৃষি-শিল্পজাত পণ্য হিসেবে বিবেচনা করে তাহলে গ্রুপো মডেলোর ৭৫ শতাংশ কর্মী বাড়িতে বসে কাজ করেই বিয়ারের সরবরাহ নিশ্চিত রাখতে পারবে,” বলেছে তারা।

করোনা ভাইরাসের কারণে বিশ্বের বেশিরভাগ দেশে লকডাউন চললেও কৃষি খাত ও খাদ্য উৎপাদন প্রক্রিয়াকে ‘প্রয়োজনীয় কার্যক্রম’ বিবেচনা করে চালু রাখা হয়েছে।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি