করোনা থেকে মুক্তি পেতে মদপান, ৬০০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
৮ এপ্রিল ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:৫৮ আপডেট: ১১:৫৭

করোনা থেকে মুক্তি পেতে মদপান, ৬০০ জনের মৃত্যু

করোনা ভাইরাসে কাঁছে বিশ্ব। এর থেকে মুক্তিতে গবেষণা চলছে বিশ্বজুড়ে। এর বাইরেও অনেকে বিভিন্ন গুজবে খুঁজছে মুক্তি। কিন্তু অজ্ঞতা বশত করোনা থেকে মুক্তি পেতে মদ্পান করে প্রাণ গেল ৬০০ জনের। হাসপাতালে ভর্তি প্রায় ৩ হাজার জন। ঘটনাটি মধ্যপ্রাচের দেশে ইরানে। মধ্যপ্রাচের দেশগুলির মধ্যে ইরানে সবচেয়ে বেশি থাবা বসিয়েছে এই করোনা ভাইরাস। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৬২ হাজার ৫৮৯ এবং মারা গেছে ৩ হাজার ৮৭২ জন।

করোনা থেকে অ্যালকোহলে মুক্তি হতে পারে। এই বিশ্বাসেই উচ্চ ঘনত্বযুক্ত অ্যালকোহল পান করেন কয়েক হাজার মানুষ। যার ফলে প্রাণ গেছে ৬০০ জনের। মৃত্যুর সঙ্গে লড়াই করছেন আরও তিন হাজার জন। 

গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) এমনটাই জানিয়েছেন ইরানের জুডিসিয়াল মুখপাত্র গোলাম হোসেন ইসমাইলি। তিনি বলেন, ‘সংখ্যাটি খুব বেশি এবং আমাদের প্রত্যাশার বাইরে। অ্যালকোহল সেবন নিরাময় নয়, এটা মারাত্মক হতে পারে।’

তিনি আরও জানান, ‘এর সঙ্গে জড়িত প্রচুর লোককে গ্রেফতার করা হয়েছে৷ এতগুলো মানুষের মৃত্যু ও অপরাধমূলক কাজের জন্য তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।’

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৩৭১ জনের মৃত্যু হয়েছে। যা এ যাবৎ বিশ্বজুড়ে একদিনে সর্বোচ্ছ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজার ২৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৫৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৩০ হাজার ৫৯০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লাখ ১ হাজার ৯৪০ জন। 

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি