মাস্কে নয়, ট্রাম্পের আপত্তি বাধ্যবাধকতায়

আন্তর্জাতিক ডেস্ক
২ জুলাই ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:৫০ আপডেট: ১১:৫১

মাস্কে নয়, ট্রাম্পের আপত্তি বাধ্যবাধকতায়

করোনার সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক ব্যবহারে কোনো আপত্তি নেই জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে মাস্ক ব্যবহার নয়; মাস্ক বাধ্যতামূলক করার বিপক্ষে তিনি। বুধবার (১ জুলাই) তার প্রিয় সংবাদমাধ্যম ফক্স নিউজের সঙ্গে কথা বলতে গিয়ে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসি। 

ডোনাল্ড ট্রাম্প এমন এক সময় মাস্ক ব্যবহার নিয়ে নিজের অবস্থান তুলে ধরলেন ট্রাম্প। যার একদিন আগেই রিপাবলিকান দলের শীর্ষনেতা লামার আলেক্সজান্ডার প্রেসিডেন্টকে মাস্ক ব্যবহারের মাধ্যমে নজির সৃষ্টি করতে আহ্বান জানান।

ফক্স বিজনেসকে মার্কিন প্রেসিডেন্ট বলেন, মাস্ক অবশ্যই ব্যবহার করা উচিত। কিন্তু, তিনি মাস্ক পরলে তার নিজেকে ‘লোন রেঞ্জার’ মনে হয়। তিনি যদি গণমানুষের সংস্পর্শে থাকতেন তাহলে অবশ্যই মাস্ক ব্যবহার করতেন। (লোন রেঞ্জার হলো মার্কিন সাহিত্যের এক মুখোশধারী নায়ক, যে তার ন্যাটিভ আমেরিকান এক বন্ধুকে নিয়ে সমাজবিরোধীদের সঙ্গে লড়াই করত)। 

যেহেতু প্রেসিডেন্ট হিসেবে নিরাপত্তার খাতিরে তাকে জনসাধারণের কাছ থেকে এমনিতেই বেশ দূরত্ব বজায় রাখতে হয় তাই তিনি মাস্ক ব্যবহার করেন না, বলেন ট্রাম্প।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রে মানুষ যে জীবনাচার মেনে চলে তাতে সহজাতভাবেই একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলতে অভ্যস্ত। তাই করোনা সংক্রমণ ঠেকাতে আলাদাভাবে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার কোনো কারণ দেখেন না।

এছাড়া অচিরেই করোনা ভাইরাস পৃথিবী থেকে মিলিয়ে যাবে বলে ফের তার প্রত্যাশার কথা দৃঢ়ভাবে ফক্স নিউজকে জানিয়েছেন ট্রাম্প। এর আগেও তিনি বেশ কয়েকবার এ ধরনের কথা বলে সমালোচনার মুখে পড়েন। যদিও, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫০ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২ জুলাই) এই প্রতিবেদন লেখা অবধি যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ২৮ লাখ মানুষ। মৃত্যু হয়েছে এক লাখ ৩০ হাজারের বেশি।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি