করোনা প্রাণ নিল ১০ লাখ মানুষের!

আন্তর্জাতিক ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০১:২৬

করোনা প্রাণ নিল ১০ লাখ মানুষের!

চীন থেকে ছড়িয়ে পড়া বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মৃত্যুর মিছিল অব্যাহত রয়েছে। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা গেল ১০ লাখ। আর আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৩৩ লাখ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ২ হাজার ৪৬১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৩ লাখ ১২ হাজার ৪২৫ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৬ লাখ ৩৯ হাজার ২৬৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৯ হাজার ৪৫৩ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৭৩ লাখ ২২ হাজার ৩৪৩ জন। 

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬০ লাখ ৭৪ হাজার ৭০২ জন। এ পর্যন্ত মারা গেছে ৯৫ হাজার ৫৭৪ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজার ৭০৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৪১ হাজার ৭৭৬ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭৬ হাজার ৪৩০ জন। আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩০ হাজার ৩১৭ জন। 

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১১ লাখ ৫১ হাজার ৪৩৮ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ৩২৪ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে কলম্বিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ১৩ হাজার ৫৬ জন। আর মৃতের সংখ্যা ২৫ হাজার ৪৮৮ জন।

ব্রেকিংনিউজ/এসএ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি