সিরিয়াতে বিমান হামলায় ইরানি কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০১:৩৫

সিরিয়াতে বিমান হামলায় ইরানি কমান্ডার নিহত

ইরাক-সিরিয়া সীমান্তে বিমান হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ডস এর এক কমান্ডার নিহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার ইরাকি নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে। 

রেভল্যুশনারি গার্ডসের ওই কমান্ডার ইরাক-সিরিয়া সীমান্তে গত শনি থেকে রবিবারের মধ্যে নিহত হয়েছেন। স্থানীয় সেনা ও মিলিশিয়া সূত্র ইরানি কমান্ডারের বিমান হামলায় নিহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করলেও রয়টার্স স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি। 

ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা নিহত কমান্ডারের নাম নিশ্চিত করে জানাতে পারেননি। তবে তারা বলেছেন, বিমান হামলায় রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডার ছাড়াও তিনজন নিহত হয়েছেন। হামলার সময় তারা একটি গাড়ি করে যাচ্ছিলেন।

পৃথকভাবে ইরাকের দুজন নিরাপত্তা কর্মকর্তা বলেন, গাড়িটিতে অস্ত্রশস্ত্র ছিল। গাড়িটি সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করার পরই বিমান হামলা হয়। ওই দুই কর্মকর্তা আরও বলেন, ইরান-সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গোষ্ঠীর সদস্যরা লাশগুলো উদ্ধারে সহায়তা করেন। ঘটনাটি ঠিক কবে ঘটেছে, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত বিবরণ তারা দেননি।

গত শুক্রবার ইরানের রাজধানী তেহরানের বাইরে দেশটির প্রধান পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের রেষ না কাটতেই ইরানের রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডারের নিহত হওয়ার খবর এল। ফাখরিজাদেহ হত্যায় ইসরায়েলকে দায়ী করে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে ইরান।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন রেভল্যুশনারি গার্ডের অভিজাত কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি