বিশ্বে মৃত্যু ২১ লাখ ৬৭ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক
২৭ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ১১:১২

বিশ্বে মৃত্যু ২১ লাখ ৬৭ হাজার ছাড়ালো

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছেই। ভাইরাসটিতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৮ লাখ ৩৭ হাজার ৬০৭ জন। আর মারা গেছেন ২১ লাখ ৬৭ হাজার ৯৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন সাত কোটি ২৮ লাখ ৪২ হাজার ৮২৭ জন। ভাইরাসটি এ পর্যন্ত বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। 

বুধবার (২৭ জানুয়ারি) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়াল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। 

প্রাণঘাতী এ ভাইরাসটিতে সবচেয় ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দুই কোটি ৬০ লাখ ১১ হাজার ২২২ জন। এর মধ্যে মারা গেছে চার লাখ ৩৫ হাজার ৪৫২ জন। এছাড়া সুস্থ হয়েছেন এক কোটি ৫৭ লাখ ৬৭ হাজার ৪১৩ জন। 

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৬ লাখ ৯০ হাজার ২৭৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন এক লাখঝ ৫৩ হাজার ৭৫১ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৩ লাখ ৫৮ হাজার ৩২৮ জন। 

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে ৮৯ লাখ ৩৬ হাজার ৫৯০ জন করোনা সংক্রমিত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে দুই লাখ ১৮ হাজার ৯১৮ জনে মৃত্যু হয়েছে। আর ৭৭ হাজার ৯৮ লাখ ৬৫৫ জন সুস্থ হয়েছেন। 

এছাড়া রাশিয়ার অবস্থান চতুর্থ, যুক্তরাজ্য পঞ্চম, ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম ও জার্মানি রয়েছে দশম অবস্থানে। আর এ তালিকায় ৩১তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। এছাড়া ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ২৭২ জন। এর মধ্যে চার হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর বিশ্বে বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে মহামারি এ ভাইরাসটি। করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ব্রেকিংনিউজ/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি