কোমায় সন্তান প্রসব, অতঃপত...

আন্তর্জাতিক ডেস্ক
৪ মে ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০২:৫০

কোমায় সন্তান প্রসব, অতঃপত...

করোনা আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে কোমায় চলে যান ক্রিস্টিনা জোনস (৩৯) নামের এক বৃটিশ নারী। সেসময় তিনি ছিলেন সাত মাসের অন্তঃসত্ত্বা। এদিকে তাকে বাঁচানোর জন্য সন্তান প্রসব করানো জরুরী হয়ে পরে। অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটিকে সময়ের আগেই ভূমিষ্ঠ করানো হয়। এদিকে কোমা থেকে ফিরে নিজের সন্তানকেই চিনতে পারছেন না ওই নারী। মনে করতেই পারছেন না যে তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। 

গত ফেব্রুয়ারি মাসে করোনা আক্রান্ত হন ক্রিস্টিনা। তার অবস্থা ক্রমাগত অবনতি হতে থাকলে আট দিন পর তাকে প্রিন্স চার্লস হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়া পর চিকিৎসকরা তাকে ভেন্টিলেশনে নেন। কিন্তু তাতেও তার অবস্থার উন্নতি হয় না। এক পর্যায়ে ক্রিস্টিনা কোমায় চলে যান। 

এমাতাবস্থায় চিকিৎসকেরা অস্ত্রোপচারের মাধ্যমে তার বাচ্চা ভূমিষ্ঠ করানোর সিদ্ধান্ত নেন। যাতে তিনি ঠিকমত শ্বাস নিতে পারেন। বাচ্চাকে আদৌ বাঁচানো সম্ভব হবে কিনা, সে ব্যাপারেও নিশ্চিত ছিলেন না চিকিৎসকেরা। অস্ত্রোপচার করে যখন বাচ্চাটিকে পৃথিবীতে আনা হল, তখন তার ওজন মাত্র ৩ পাউন্ড ৬ আউন্স। তবে চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমে সুস্থ হয়ে ওঠে শিশুটি। তার নাম রাখা হয় অ্যাঞ্জেলা।

এরপর গত ৮ মার্চ ক্রিস্টিনা কোমা থেকে চেতনা ফেরে। তাকে শিশুটির ছবি দেখানো হয়। কিন্তু এরপরেই ঘটে আরেক ঘটনা। শিশুটির কথা কোনভাবেই মনে করতে পারেন না ক্রিস্টিনা। তার মনেই নেই যে, তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। তবে বর্তমানে অ্যাঞ্জেলাসহ বাড়িতে ফিরে গেছেন ক্রিস্টিনা। সেখানে থেকেই চিকিৎসা নিচ্ছেন তারা। 

ব্রেকিংনিউজ/পিসি

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি