খালেদা জিয়া রাজি থাকলে উন্নত চিকিৎসা: অ্যাটর্নি জেনারেল

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৪৫ আপডেট: ০৮:৩৫

খালেদা জিয়া রাজি থাকলে উন্নত চিকিৎসা: অ্যাটর্নি জেনারেল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজি থাকলে তার উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে হাসপাতাল কর্তৃপক্ষকে আদালত নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন অ্যার্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের আপিল বেঞ্চে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ার পারসনের জামিন আবেদন খারিজ হয়ে যাওয়ার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাহবুবে আলম বলেন, বিএনপি চেয়ারপারসনের তিনটি স্বাস্থ্য প্রতিবেদন এখন পর্যন্ত দেখেছি। তার শারীরিক অবস্থার অবনতি হয়নি।

তিনি বলেন, ‘খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষতে অনুমতি দেননি। আপিল বিভাগ বলেছেন- খালেদা যদি রাজি থাকলে হাসপাতাল কর্তৃপক্ষ তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করবে।’

এরআগে চলতি বছরের ২৮ নভেম্বর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ সদস্যের বেঞ্চে বেগম জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু হয়। শুনানি শেষে ৫ ডিসেম্বর জামিন আদেশের দিন ধার্য করেন আদালত। সঙ্গে বেগম জিয়ার শারীরিক অবস্থা জানাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের মেডিকেল বোর্ডকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। 

তবে ৫ ডিসেম্বর প্রতিবেদন প্রস্তুতে আরও সময় চেয়ে মেডিকেল বোর্ড আবেদন করলে সর্বোচ্চ আদালত ৭ দিন পিছিয়ে ১২ ডিসেম্বর জামিন আদেশের পরবর্তী দিন ধার্য করেন। কিন্তু আজ (১২ ডিসেম্বর) মেডিকেল বোর্ডের প্রতিবেদন পর্যবেক্ষণ ও দুপক্ষের আইনজীবীদের শুনানি শেষে সুপ্রিম কোট বেগম জিয়ার জামিন আবেদনটি খারিজ করে দেন। 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড করেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান। ওই বছরের ১৮ নভেম্বর বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে জামিন ও খালাস চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। পরে দুদকের আবেদনের প্রেক্ষিতে বেগম জিয়ার জামিন আবেদন বাতিল করেন হাইকোর্ট।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি