সংগ্রাম সম্পাদকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৫:০৬ আপডেট: ০৫:৫০

breakingnews

দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তার বিরুদ্ধে পাঁচ রিমান্ড আবেদন করেন হাজিরঝিল থানা পুলিশ।

শনিবার (১৪ ডিসেম্বর) পত্রিকাটির সম্পাদক, চিফ রিপোর্টার ও প্রতিবেদনটির নিজস্ব প্রতিবেদকসহ অজ্ঞাতনামা ৬/৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। আবুল আসাদকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এরআগে শুক্রবার রাতে তার বিরুদ্ধে মামলা করেন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আফজাল। মামলার পরই ওই সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ।

হাতিরঝিল থানার ওসি আব্দুর রশীদ বলেন, ‘স্বাধীনতাবিরোধী লেখার অভিযোগে গতরাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়।’ মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদসহ পত্রিকাটির চিফ রিপোর্টার, ও প্রতিবেদনটির নিজস্ব প্রতিবেদকসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করা হয়েছে বলেও তিনি জানান।

গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দৈনিক সংগ্রামে প্রকাশিত এক প্রতিবেদনে কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হলে (১৩ ডিসেম্বর)  মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা শুক্রবার সন্ধ্যায়  দৈনিক সংগ্রাম কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করে। এ সময় আন্দোলনকারীদের একদল যুবক রাজধানীর মগবাজারে পত্রিকাটির কার্যালয়ে ঢুকে প্রতিটি কক্ষে ব্যাপক ভাঙচুর করে। অফিসে থাকা ৫৮ টি কম্পিউটার মনিটর ভেঙে চুরমার করেন এবং তালা লগিয়ে দেন।

প্রসঙ্গত, একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর ফাঁসি কার্যকর করা হয় কাদের মোল্লার। তিনি জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি ছিলেন।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি