ভোট ৩০ জানুয়ারিই

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:৪৯ আপডেট: ০৬:৫৮

ভোট ৩০ জানুয়ারিই

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তন চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। ফলে আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণে আর কোনও বাধা থাকলো না।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষে করা রিটটি খারিজ করে দেন।

তবে রিটকারী আইনজীবী জানিয়েছেন, তারা উচ্চতর আদালতে আপিল করবেন।

৩০ জানুয়ারি সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা থাকায় হাইকোর্টের সংশ্লিষ্ট শাখার ভোটের তারিখ পরিবর্তনের নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করেছিলেন আইনজীবী অশোক কুমার ঘোষ।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, নির্বাচন কমিশন সচিব ও ঢাকার জেলা প্রশাসককে বিবাদী করা হয়েছিল। 

এ ব্যাপারে রিটকারী আইনজীবী অশোক কুমার ঘোষ সাংবাদিকদের বলেন, ‘২৯ জানুয়ারি আধাবেলা থেকে ৩০ জানুয়ারি আধাবেলা পর্যন্ত সরস্বতী পূজা। এ কারণে আমরা নির্বাচন পেছানোর দাবি করেছিলাম কিন্তু আদালত আমাদের রিট খারিজ করে দিয়েছে। এখন আমরা উচ্চতর আদালতে আপিল করব।

এ সময় উপস্থিত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ--খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাসগুপ্ত বলেন, ‘পূজার কথা বিবেচনায় এনে আমরা সংখ্যালঘু সম্প্রদায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন পেছানোর দাবি করেছিলাম। বিশেষ করে পূজার লগ্নের দিন ভোট হওয়ায় আমাদের অসুবিধার কথা তুলে ধরলেও আদালত রিট খারিজ করে দেন। আমরা আগামীকালই উচ্চতর আদালতে আপিল করার চেষ্টা করব।’

 পূজাটি দেশের প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে হয়ে থাকে। শিক্ষার্থীরাই এ পূজার আয়োজন করে। কিন্তু ৩০ জানুয়ারি সিটি ভোট হলে পূজা পালনে বিঘ্ন ঘটবে বা পূজার আচার-আনুষ্ঠানিকতা বাধাগ্রস্ত হবে বলে দাবি করেন তিনি।

রাস্ট্রপক্ষের আইনজীবী নূর-উস সাকিব বলেন, ‘আদালত বলেছেন নির্বাচন কমিশন সবকিছু বিবেচনা করেই ৩০ তারিখে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন, বিশেষ করে নির্বাচনের পরই (২ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষা শুরু হবে। তাই নির্বাচন পেছানোর সুযোগ নেই।’

ব্রেকিংনিউজ/ কেআই/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি