১৬৫০ উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ১০:৩১ আপডেট: ১০:৩৮

১৬৫০ উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ স্থগিত

কৃষি সম্প্রসারণ অধিদফতরের নিয়োগ-বিধি অনুযায়ী কোটা পদ্ধতি অনুসরণ না করায় ১৬৫০ জনের উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের ওপর এক মাসের স্থিতাবস্থা দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী এক মাসের মধ্যে এই রিট নিস্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি এফ. আর নাজমুল আহসান ও বিচারপতি এ. কে. এম কামরুল কাদেরের সমন্বিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

আদালত রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী সালাউদ্দিন দোলন আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

আদেশের বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন রিটকারীদের আইনজীবী সালাউদ্দিন দোলন। তিনি জানান, আদালত কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে ১৬৫০ জনের নিয়োগে এক মাসের স্থিতাবস্থা দিয়েছে। গত ১৭ জানুয়ারি কোটা পদ্ধতি অনুসরণে অনিয়মের কারণে এ স্থিতাবস্থা দিয়েছেন হাইকোর্ট। আদালত একইসঙ্গে আগামী এক মাসের মধ্যে এই রিট নিস্পত্তির নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১৭ জানুয়ারি ১৬৫০ জনকে উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে চূড়ান্তভাবে নির্বাচিত করে ফল প্রকাশ করে ‍কৃষি সম্প্রসারণ অধিদফতর। 

২০১৮ সালের ২৩ জানুয়ারি ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এরপর ওই বছরের ২ আগস্ট প্রিলিমিনারী পরীক্ষা, একই ব্ছরের ১৩ সেপ্টেম্বর  লিখিত পরীক্ষা এবং ২০১৮ সালের ১৮ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত ২৪ দিনব্যাপী মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার দুই দিনের মধ্যে কোটা পদ্ধতি সঠিকভাবে অণুসরণ না করে ফলাফল প্রকাশ করা হয়। ওই ফলাফলে সংক্ষুব্দ হয়ে মো. রাশেদুল ইসলামসহ ৩৩ জন পরীক্ষার্থী হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি হাইকোর্ট আজ (১৬ ফেব্রুয়ারি) এই আদেশ দেন। 

ব্রেকিংনিউজ/ কেআই/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি