এবারও জামিন পেলেন না খালেদা জিয়া, আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:২৬ আপডেট: ০৭:৪০

এবারও জামিন পেলেন না খালেদা জিয়া, আবেদন খারিজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ আদেশ দেন। 

এর আগে সকালে সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য প্রতিবেদন জমা নেয়ার পর জামিন আবেদনের ওপর শুনানি শেষে দুপুর ২টার দিকে আদেশের সময় নির্ধারণ করেন হাইকোর্ট বেঞ্চ।

খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী জয়নুল আবেদীন। এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, সগির হোসেন লিওন ও ফারুক হোসেন আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুনানি শেষ দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, আদালত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাছে তিনটি বিষয় জানতে চেয়েছিলেন, প্রথম প্রশ্নটি ছিল সেখানে খালেদা জিয়া অ্যাডভান্স চিকিৎসার সম্মতি দিয়েছেন কিনা; দ্বিতীয়টি ছিল অ্যাডভান্স চিকিৎসা নিয়েছেন কিনা আর তৃতীয় প্রশ্নটি ছিল তার বর্তমান অবস্থা কী। আদালত আমাকে এবং খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাহেবকে বিএসএমএমইউ এর প্রতিবেদনের দুটি কপি দিয়েছেন। সেখানে প্রথম প্রশ্নের উত্তরে বলা হয়েছে, তিনি সম্মতি দেননি। তাই দ্বিতীয়টির উত্তরের প্রয়োজন পড়ে না। আর তৃতীয় প্রশ্নে খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার কথা বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে হাইকোর্ট বেঞ্চে খালেদা জিয়ার স্বাস্থ্যের সবশেষ স্বাস্থ্য প্রতিবেদন দাখিল করা হয়। বিএসএমএমইউর প্রতিবেদনে জানানো হয় যে, এই হাসপাতালের অধীনে উন্নত চিকিৎসায় খালেদা জিয়া সম্মতি দেননি।

ব্রেকিংনিউজ/কেআই/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি