কোতোয়ালি থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

স্টাফ করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২০, সোমবার
প্রকাশিত: ০৪:৫৬ আপডেট: ০৫:০২

কোতোয়ালি থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই
ছবিতে ওসি মিজানুর রহমান

ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়ের অভিযোগে রাজধানীর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি)সহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এএসপি পদমর্যাদার একজন কর্মকর্তাকে তদন্ত করে ১৬ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১০ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালতে মামলাটি দায়ের করেন কোতোয়ালি থানা এলাকার কাপড় ব্যবসায়ী মো. সোহেল। 

মামলার আসামিরা হলেন- কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপপরিদর্শক (এসআই) পবিত্র সরকার, খালেদ শেখ ও মো. শাহিনুর, কনস্টেবল মিজান এবং পুলিশের সোর্স মোতালেব।

বাদী জানান, গত ২ আগস্ট বিকেল সাড়ে ৪টার দিকে বুড়িগঙ্গা নদী পার হয়ে কোতোয়ালি থানার ওয়াইজঘাট এলাকা দিয়ে মেয়ের বাসার দিকে যাচ্ছিলেন মো. সোহেল। পথে পুলিশ তাকে ঘেরাও করে। তল্লাশি করে তার পকেটে থাকা ২ হাজার ৯০০ টাকা নেয় পুলিশ। তল্লাশি শেষে পুলিশ তাকে চলে যেতে বলে। তখন সোহেল সেই টাকা ফেরত চাইলে তাকে মারধর করা হয়। সেখানে লোকসমাগম বাড়তে থাকে। লোকজন এসে জানতে চান, কী হয়েছে? তখন আসামিরা বলে, তার পকেটে দুই প্যাকেট ইয়াবা পাওয়া গেছে। তাকে ওয়ারেন্টভুক্ত আসামি হিসেবে ফাঁসাতে চান। তখন সোহেল তাদের কাছে ওয়ারেন্টের কাগজ দেখতে চান।

পরে আসামিরা তাকে থানায় নিয়ে যায় এবং তার পরিবারের সদস্যদের খবর দেয়া হয়। পরিবারের সদস্যরা সেখানে গেলে আসামিরা তাদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় ক্রসফায়ারে দেয়ার হুমকি দেয়া হয়। জেএমবির সদস্য বলে সোহেলকে ফাঁসিয়ে দেয়ার হুমকিও দেয়া হয়। এসময় ওসি সোহেলের পরিবারকে টাকার ব্যবস্থা করতে বলেন। 

সোহেলের পরিবারের সদস্যরা রাতেই আসামিদের ২ লাখ টাকা দেন। পরদিন সকালে আরও ১ লাখ টাকা দেন। টাকা দেয়ার পর সোহেলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, মিটফোর্ড হাসপাতালের ভেতরে তিনি মাদক সেবন এবং শিক্ষার্থীদের উত্যক্ত করছিলেন। তার বিরুদ্ধে নন-এফআইআর করে পুলিশ। আবার আসামিরাই তাকে জামিন করিয়ে আনেন। পরে ভিকটিম সোহেল আদালতে এসে ওসিসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি