ঢাকার জিপি ফকির দেলোয়ার হোসেন আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২০, বুধবার
প্রকাশিত: ০৫:৪৯

ঢাকার জিপি ফকির দেলোয়ার হোসেন আর নেই

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং ঢাকার সরকারি কৌঁসুলি (জিপি) ফকির দেলোয়ার হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (২৮ অক্টোবর) দুপুর ১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক) ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এর আগে, দেহের খনিজ অসমতা (ইলেক্ট্রোলাইট ইমব্যালেন্স) জনিত অসুস্থতার কারণে মঙ্গলবার (২৭ অক্টোবর) ভোর রাতে ফকির দেলোয়ারকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

জানা গেছে, অসুস্থতার কারণে বেশ কিছু দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২১ অক্টোবর তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়। পরে ২৫ অক্টোবর রবিবার হার্ট অ্যাটাক করলে পুনরায় হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে মঙ্গলবার রাত তিনটার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। পরে দুপুর ১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ফকির দেলোয়ার হোসেন ১৯৪০ সালের ২৪ জানুয়ারি ঢাকা জেলার ধামরাইয়ে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম মো. ভোলাই ফকির।

তিনি ১৯৬৫ সালের ১৫ এপ্রিল বার কাউন্সিলের অনুমতিপ্রাপ্ত হয়ে একই বছরের ৩০ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। তিনি ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য ছিলেন।

১৯৭২ সালের ২১ আগস্ট তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনপেশা পরিচালনার অনুমতিপ্রাপ্ত হন এবং ৩ মার্চ ১৯৮১ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন।

ফকির দেলোয়ার হোসেন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্বও পালন করেছেন। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে তিনি ঢাকার জিপি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ব্রেকিংনিউজ/কেআই/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি