গোল্ডেন মনির: বিএনপি নেতা কাউয়ুমসহ ৭ জনকে দুদকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর ২০২০, বুধবার
প্রকাশিত: ১২:০০ আপডেট: ১২:১৮

গোল্ডেন মনির: বিএনপি নেতা কাউয়ুমসহ ৭ জনকে দুদকে তলব

মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগ অনুসন্ধানে বিএনপি নেতা এমএ কাউয়ুমসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক। 

তলব করা সাতজন হলেন, রাজউকের সিবিএ নেতা আবদুল জলিল, রাজউকের নিম্নমান সহকারী ও সিবিএ’র সাবেক নেতা মো. ওবায়দুল্লাহ হক, রাজউকের উচ্চমান সহকারী ও রাজউক শ্রমিক লীগের সাবেক সভাপতি আবদুল মালেক, রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসলাম, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রদীপ কুমার বসু, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ওরফে সোনা শফিক এবং ডিএনসিসির সাবেক কমিশনার বিএনপি নেতা এমএ কাউয়ুম।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুদক উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. সামছুল আলম স্বাক্ষরিত আলাদা নোটিশে ৮-১০ ডিসেম্বরের মধ্যে সবাইকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের মুখপাত্র প্রনব কুমার ভট্টাচার্য্য।

প্রথম দিন অর্থাৎ ৮ ডিসেম্বর তলব করা হয়েছে তিনজনকে। সেদিন রাজউকের সিবিএ নেতা আবদুল জলিলকে সকাল ১০টায়, রাজউকের নিম্নমান সহকারী মো. ওবায়দুল্লাহ হককে সকাল সাড়ে ১১টায় এবং রাজউক শ্রমিক লীগের সাবেক সভাপতি আবদুল মালেককে দুপুর ২টায় তলব করা হয়েছে।

পরের দিন ৯ ডিসেম্বর রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসলামকে সকাল ১০টায় এবং গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রদীপ কুমার বসুকে একই দিন সকাল সাড়ে ১১টায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ওরফে সোনা শফিককে ১০ ডিসেম্বর সকাল ১০টায় এবং ডিএনসিসির সাবেক কমিশনার বিএনপি নেতা এমএ কাউয়ুমকে একই দিনে সকাল সাড়ে ১১টায় তলব করা হয়েছে।

এর আগে, গত ২৬ নভেম্বর গোল্ডেন মনির ও তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুদক।

প্রসঙ্গত, মেরুল বাড্ডায় মনিরের ছয়তলা বাড়িতে গত ২০ নভেম্বর রাতে অভিযান চালায় র‌্যাব। অবৈধ সম্পদ অনুসন্ধানে এই অভিযান চালানোর পর মনিরকে গ্রেফতার করা হয়।

ব্রেকিংনিউজ/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি