বাস পোড়ানো মামলা: গয়েশ্বর-ইশরাকসহ ৬৫ নেতাকর্মীর জামিন বহাল

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:১৩ আপডেট: ০২:৪৩

বাস পোড়ানো মামলা: গয়েশ্বর-ইশরাকসহ ৬৫ নেতাকর্মীর জামিন বহাল

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন গণপরিবহনে অগ্নিসংযোগের অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির অন্তত ৬৫ নেতাকর্মীকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। 

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। 

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, ‘রাজধানীর বিভিন্ন থানায় করা ৭টি মামলায় ৬৫ জনকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।’

এর আগে গেল ১৮ নভেম্বর বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ ৫ জানুয়ারি পর্যন্ত বিএনপির অন্তত ১২০ নেতাকর্মীকে আগাম জামিন দেন। 

এরপর রাষ্ট্রপক্ষ এ জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করলে আজ শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদনটি খারিজ করে দেন সর্বোচ্চ আদালত। 

ঢাকা মহানগর পুলিশের ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের তথ্য মতে, গেল ১২ নভেম্বর 
দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানার বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে পার্ক করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ওইদিনই দুপুর ১টার দিকে মতিঝিল থানার মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলতি ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহনে, ২টা ১০ মিনিটে সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন ও বংশাল থানার নয়াবাজার এলাকায় ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে আগুন দেয়া হয়। এছাড়া দুপুর ২টা ৪৫ মিনিটে পল্টন থানার পার্কলিং-এ জৈনপুরী পরিবহন, বিকেল ৩টায় মতিঝিল থানার পূবালী পেট্রোল পাম্প সংলগ্ন দোতলা বিআরটিসি বাসে, ভাটারা থানার কোকাকোলা মোড়ে ভিক্টর ক্লাসিক পরিবহনে ও রাতে উত্তরার আজমপুরে আগুন দেয়া হয়।

প্রাথমিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বলা হয়, ঢাকা-১৮ আসনে সংসদীয় উপ-নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী কোনও পক্ষ নাশকতার উদ্দেশ্যে একযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন দিয়েছে। 

এ ঘটনায় বিএনপির কয়েকশ নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ডজনখানেক মামলা দায়ের করা হয়। এর মধ্যে ৭টি মামলায় অন্যদের সঙ্গে গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি মনোনীত মেয়র পদে নির্বাচন করা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এবং ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা এস এম জাহাঙ্গীর হোসেনকে আসামি করা হয়। 

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি