পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ড চায় দুদক

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২১, সোমবার
প্রকাশিত: ০৩:৪০ আপডেট: ০৫:৪৩

পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ড চায় দুদক

সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও লোপাটের অভিযোগে বিদেশে পালিয়ে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে দুদক। 

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর পৌনে ৩টার দিকে ঢাকা সিনিয়র স্পেশাল জজ একেএম ইমরুল কায়েশের আদালতে তাদের হাজির করে রিমান্ডের আবেদন করা হয় বলে দুদক সূত্রে জানা গেছে।

আসামিরা হলেন- পিপলস লিজিংয়ের বর্তমান চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হক।

এর আগে গতকাল রবিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান পি কে হালদারের ওই দু্ই সহযোগীকে গ্রেফতার করেন।

২০১০ সাল পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠান আইআইডিএফসির কোম্পানি সচিব ছিলেন উজ্জ্বল কুমার নন্দী। এরপর ২০১৩ সালের অক্টোবরে তাকে এফএএস ফিন্যান্সের পরিচালক করেন পি কে হালদার। পরে তাকে আনন কেমিক্যাল ও পিপলস লিজিংয়ের চেয়ারম্যান করা হয়। একই সঙ্গে নন্দীকে নর্দান জুট, রহমান কেমিক্যাল ও ক্লিউইস্টন ফুডের চেয়ারম্যানের পদ দেন পি কে হালদার। 

অন্যদিকে, রাশেদুল হক মূলত পি কে হালদারের ডান হাত হিসেবে পরিচিত। ২০১০ সালে পি কে হালদার যখন রিলায়েন্স ফাইন্যান্সের এমডি ছিলেন, তখন রাশেদুল হক ওই প্রতিষ্ঠানের ডিএমডি ছিলেন। এরপর ২০১৫ সালে রাশেদুল হক ইন্টারন্যাশনাল লিজিংয়ের এমডি পদে যোগ দেন। এই পদে থাকাবস্থায় তিনি যাচাই-বাছাই ছাড়াই প্রায় ৪০টি প্রতিষ্ঠানকে আড়াই হাজার কোটি টাকা ঋণ দিয়েছিলেন, যেগুলোর বেশির ভাগ ক্ষেত্রে কোনও মর্টগেজ ছিল না। 

ব্রেকিংনিউজ/টিটি/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি