সংঘর্ষ-নাশকতার ৩ মামলা, বিএনপির ৭৪ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:১৭ আপডেট: ০২:১৮

সংঘর্ষ-নাশকতার ৩ মামলা, বিএনপির ৭৪ নেতাকর্মীর আগাম জামিন

মশাল মিছিল করে নাশকতা ও জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা পৃথক তিন মামলায় দলটির ৭৪ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ২১ মার্চের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পৃথক জামিন আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার কায়সার কামাল।

শুনানি শেষে ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, ‘হামলা, সংঘর্ষ ও নাশকতার অভিযোগে শাহবাগ ও রমনা থাকায় পৃথক তিন মামলায় বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল ও সাইফুল আলম নীরবসহ দলের ৭৪ নেতাকর্মীকে ২১ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।’

এদিন তিনটি মামলায় বিএনপি নেতাকর্মীরা আদালতে হাজির হয়ে আগাম জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন। তবে নির্ধারিত তারিখের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

গেল শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের শেষ দিকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় রমনা ও শাহবাগ থানায় পৃথক দুটি নাশকতার মামলা দায়ের করা হয়। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে নড়াইলে এক মুক্তিযোদ্ধার করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারমান তারেক রহমানকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে গত ৪ ফেব্রুয়ারি সকালে রায় ঘোষণা করেন নড়াইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট-২ এর বিচারক আমাতুল মোর্শেদা।

এই সাজার প্রতিবাদে গত শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনস্থ ফার্স হোটেলের সামনে থেকে একটি মশাল মিছিল বের করে বিজয় নগরের দিকে অগ্রসর হতে চাইলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। এ ঘটনায়ও বিএনপি নেতাকর্মীদের আসামি করে নাশকতার মামলা দায়ের করা হয়।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি